চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাজে পিচের কারণে ডিমেরিট পয়েন্ট পেল ইন্দোর স্টেডিয়াম

প্রকাশ: ৪ মার্চ, ২০২৩ ১০:০৯ : পূর্বাহ্ণ

বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় ম্যাচে ঘূর্ণির জাদু দেখেছে ক্রিকেট বিশ্ব। তবে ম্যাচের দুই ইনিংসেই খুব একটা রান আসেনি। খেলাও শেষ হয়েছে আড়াই দিনে। তাই ইন্দোরের পিচকে বাজে পিচ হিসেবে আখ্যা দিয়ে স্টেডিয়ামটিকে তিন ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি।

 

ম্যাচ শেষে পিচ সম্পর্কে অসন্তোষ জানিয়ে বিবৃতি দিয়েছেন আইসিসির নিযুক্ত ম্যাচ রেফারি ক্রিস ব্রড। তিনি বলেন, ‘পিচ খুবই শুকনা ছিল। ম্যাচের শুরু থেকেই স্পিনারদের সুবিধা দিয়েছে। ব্যাটারদের বল খেলার মতো অবস্থা ছিল না। ম্যাচের পঞ্চম বলে ম্যাচের পঞ্চম বলটা পিচ ভাঙে এবং মাঝে মাঝেই পিচ ভেঙে যেতে থাকে পুরো ম্যাচজুড়েই অত্যধিক এবং অসম বাউন্স ছিল।’

ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে অবশ্য এখনও পাঁচ দিনের সময় আছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার। পাঁচ বছরের মধ্যে পাঁচটি ডিমেরিত পয়েন্ট পেলে সেই ভেন্যুকে এক বছরের জন্য নিষিদ্ধ করার নিয়ম রয়েছে আইসিসির।

বর্ডার-গাভাস্কার সিরিজের চার টেস্টের ভেন্যুর মধ্যে ইন্দোরের নাম শুরুতে ছিল না। সিরিজের তৃতীয় ম্যাচের ভেন্যু ছিল ধর্মশালা। তবে সেখানকার মাঠ প্রস্তুত না থাকায় দ্রুত সিদ্ধান্ত নিয়ে ইন্দোরকে এই ম্যাচের ভেন্যু করা হয়।

ইন্দোরের হালকার স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টেস্টে ভারতকে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। দুর্দান্ত এই জয়ে ভারতের মাটিতে ছয় বছর ধরে টেস্ট না জেতার আক্ষেপ ঘোচাল পাঁচ বারের ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়নরা। শুধু তাই নয়, এই জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়েছে অজিদের।

সূত্র – সময় নিউজ

Print Friendly and PDF