চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের রিচার্লিসনকে পেছনে ফেলে বর্ষসেরা গোলের পুরস্কার জিতলেন যিনি

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:১৭ : পূর্বাহ্ণ

২০২২ সালের সেরা গোল কোনটি? এ প্রশ্নটির উত্তর খুঁজতেই আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা) ১১ জনকে অন্তর্ভূক্ত করে একটি তালিকা তৈরি করে। পরে সেখান থেকে সদস্য সংখ্যা কমিয়ে তিনজনের তালিকা ঘোষণা করে ফিফা। যেখানে জায়গা পেয়েছিলেন ব্রাজিলের রিচার্লিসন, পোল্যান্ডের অ্যাম্পিউটি ফুটবলার মার্সিন ওলেকসি ও অলিম্পিক মার্শেইর দিমিত্রি পায়েত।

 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে ২০২২ সালের দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বর্ষসেরা গোল নির্বাচিত হয়েছে পোল্যান্ডের অ্যাম্পিউটি ফুটবলার মার্সিন ওলেকসির করা গোলটি। যেটি তিনি গেল বছরের নভেম্বরে স্তিল সেজজোর বিপক্ষে বাইসাইকেল শটে করেছিলেন।

বর্ষসেরা গোলের জন্য তাকে লড়তে হয়েছে ব্রাজিলের রিচার্লিসন ও অলিম্পিক মার্শেইর দিমিত্রি পায়েতের সঙ্গে। রিচার্লিসন কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাইসাইকেল কিকে দুর্দান্ত এক গোল করেছিলেন। সেটি জায়গা করে নেয় তালিকার শীর্ষে। তাই সকলের ধারণা ছিল সেই গোলটি এবার বর্ষসেরা গোল হিসেবে পুরস্কৃত হবে।

 

কিন্তু সকলের সে ধারণা পাল্টে দিয়ে বর্ষসেরা গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ডটি পেয়েছেন পোল্যান্ডের অ্যাম্পিউটি ফুটবলার মার্সিন ওলেকসি।

এদিন ফিফা বর্ষসেরা ফুটবলার হিসেবে লিওনেল মেসি, বর্ষসেরা কোচ হিসেবে লিওনেল স্কালোনি ও বর্ষসেরা গোলরক্ষক হিসেবে এমিলিয়ানো মার্টিনেজের হাতে উঠে পুরস্কার।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF