চট্টগ্রাম, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ , ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল মঙ্গলবার

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:১১ : অপরাহ্ণ

২০২২ সালে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে মঙ্গলবার(২৮ফেব্রুয়ারি)। সোমবার (২৭ফেব্রুয়ারি) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জানা যায়, প্রাথমিক শিক্ষা অধদিপ্তরের ওয়েবসাইটhttp://www.dpe.gov.bd/ এবং মন্ত্রণালয়ের ওয়েবসাইট http://www.mopme.gov.bd/ এবং স্থানীয়ভাবে বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় এবং উপজেলা-থানা শিক্ষা অফিসারের কার্যালয় হতে বৃত্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে ২০২০ ও ২০২১ সালে প্রাথমকি শিক্ষা সমাপনী পরীক্ষা না হওয়ায় প্রাথমিক বৃত্তি প্রদান করা সম্ভব হয়নি। গত বছরের ২৮ নভেম্বর প্রাথমিক ও গণশক্ষিা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় ২০২২ সাল হতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। ৩০ ডিসেম্বর ২০২২ সালে সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয় প্রাথমিক বৃত্তি পরীক্ষা।

৫ম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রম অনুসারে ২০ শতাংশ শিক্ষার্থী নিয়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলা, প্রাথমিক গণিত, ইংরেজি ও প্রাথমিক বিজ্ঞান এ চারটি বিষয়ে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের বৃত্তি পরীক্ষায় ৪ লাখ, ৮৩ হাজার, ৭৫৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Print Friendly and PDF