চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সব গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে হবে’

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ২:২৭ : অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপিসহ সব দল ও জনগনের অংশগ্রহণের একটি নির্বাচন চায় সরকার। সব গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে হবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে

তিনি বলেন, ইলেকশন মনিটরিং ফোরামসহ আন্তর্জাতিক যে কোনো সংস্থা চাইলে নির্বাচন পর্যবেক্ষন করতে পারবে। বিএনপির নির্বাচন ভীতি পেয়ে বসেছে, তারপরও আশা করি তারা নির্বাচনে অংশগ্রহণ করবে ও একটি সুষ্ঠ নির্বাচন করতে সহায়তা করবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) নির্বাচন পর্যবেক্ষণে ভারত, নেপাল, ভুটান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জার্মানি ও কানাডার প্রতিনিধি সমন্বিত ‘ইলেকশন মনিটরিং ফোরামের’ সঙ্গে মতবিনিময় শেষে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আইন অনুযায়ি খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না। নির্বাচনের মাধ্যমে বিএনপির কেউ নেতা হোক তা তারেক রহমান চায় কিনা, তাও একটি প্রশ্ন।

তথ্যমন্ত্রী আরও বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব সমস্ত দল যেন নির্বাচনে অংশ নেয়। আওয়ামী লীগের দায়িত্ব নয় কাউকে নির্বাচনে নিয়ে আসা। কিন্তু আমরা চাই বিএনপিসহ সব দল আসুক। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন চায় সরকার। যে নির্বাচনে দেশের সব মানুষ উৎসাহ নিয়ে অংশ নিবে।

‌‘নির্বাচন আয়োজন করবে নির্বাচন কমিশন। যারা খেলার আয়োজন করে তাদের দায়িত্ব সব খেলোয়াড় দের খেলায় নিয়ে আসা। আমাদের দায়িত্ব না তাদের নিয়ে আসা। তবে আমার ফাঁক মাঠে গোল দিতে চাই না। তারা নির্বাচন পর্যবেক্ষণ করতে পারবে এ ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগী করা হবে।’ যুক্ত করনে তথ্যমন্ত্রী।

Print Friendly and PDF