চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণকে নিয়ে আওয়ামী লীগ মাঠে আছে, থাকবে: শিক্ষামন্ত্রী

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:৩০ : অপরাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। সন্ত্রাস-জঙ্গিবাদের মাধ্যমে দলটি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে দেশকে পিছিয়ে দিতে চায়। তারা দেশের উন্নয়ন চায় না। দেশের জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সরকারে মাঠে আছে এবং থাকবে।

ডা. দীপু মনি বলেন, জনগণের জানমাল রক্ষায় এবং দেশের শান্তি-শৃঙ্খলা সুরক্ষায় আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছে। কাউকেই দেশের শান্তি-শৃঙ্খলা ও উন্নয়ন নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

রোববার দুপুরে জামালপুরের ইসলামপুরে এম এ সামাদ-পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

এ সময় বিএনপিকে ‘অবৈধ দল’ হিসেবে আখ্যা দিয়ে ডা. দীপু মনি বলেন, বিএনপির জন্মই হয়েছে অবৈধভাবে। তারা নির্বাচনের আগে সবসময় চেষ্টা করে পরিস্থিতি ঘোলাটে করার মধ্য দিয়ে কীভাবে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা যায়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন দেওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, যারা বিভিন্ন সময় দলের সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং যারা ক্ষমা চেয়েছেন, তাদের দল থেকে ক্ষমা করা হয়েছে। আগামী নির্বাচনে কারা মনোনয়ন পাবেন, তা দলের মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নেবে।

শিক্ষামন্ত্রী ইসলামপুর উপজেলার জেজেকেএম গালর্স হাইস্কুল অ্যান্ড কলেজ, সরকারি ইসলামপু কলেজ এবং সরকারি ইসলামপুর নেকজাহান পাইলট মডেল হাইস্কুল পরিদর্শন করেন।

পরে ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে ইসলামপুর উপজেলা প্রশাসন আয়োজিত স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষক সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি যোগ দেন।

এসময় অন্যদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের মহিলা এমপি হোসনে আরা, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly and PDF