চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গরম-বৃষ্টি নিয়ে নতুন পূর্বাভাস

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ৩:৪২ : অপরাহ্ণ

দেশের বিভিন্ন অঞ্চলে রাতের তাপমাত্রা কমেছে। এর মাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। আপাতত আর কমছে না তাপমাত্রা। একই সঙ্গে দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টির যে প্রবণতা ছিল সেটিও আর নেই বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অফিস।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিনে আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ হিসাবে একদিনে শ্রীমঙ্গলে তাপমাত্রা কমেছে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল কুড়িগ্রামের রাজারহাটে, সেখানে আজ তা কমে হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোর ও চট্টগ্রামের সন্দ্বীপে। এদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly and PDF