চট্টগ্রাম, বুধবার, ২৯ মার্চ ২০২৩ , ১৫ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

মাঠের লড়াইয়ে ফিরছেন রোনালদিনহো, কবে কার বিপক্ষে

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ২:৩০ : অপরাহ্ণ

বিশ্বকাপ, কোপা আমেরিকা, চ্যাম্পিয়নস লিগ, কোপা লিবার্তাদোরেস ও ব্যালন ডি’অর সবকিছুই জেতা এই গ্রহের একমাত্র ফুটবলার রোনালদিনহো। ২০১৮ সালে সব ধরনের ফুটবল থেকে বিদায়ের আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি। তার ছেলে জোয়াও মেন্দেসে খেলছেন বার্সেলোনার বয়সভিত্তিক দলে।

রোনালদিনহো ব্রাজিলের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলেছেন ২০১৩ সালে। ক্লাব ফুটবলে তার সর্বশেষ ম্যাচ ফ্লুমিনেন্সের হয়ে, ২০১৫ সালে। এখন আর ফুটবল মাঠে তাকে দেখা যায় না। তবে আবারও মাঠের লড়াইয়ে ফিরছেন ২০০২ বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান এই তারকা।

আবারও প্রতিযোগিতামূলক ফুটবলেই ফিরছেন। তবে সেটি শীর্ষ পর্যায়ের কোনো ফুটবলে নয়, রোনালদিনহো ফিরছেন স্পেনের সাবেক ডিফেন্ডার জেরার্ড পিকে ও জনপ্রিয় স্ট্রিমার ইবাই লানোসের গঠিত কিংস লিগে।

রোনালদিনহো কিংস লিগে খেলবেন লানোসের দল প্রোসিনোস এফসিতে। রোববার (২৬ ফেব্রুয়ারি) এ দলটির ম্যাচ আছে আর সেই ম্যাচেই মাঠে নামবেন ব্রাজিলের সাবেক প্লেমেকার।

রোনালদিনহো কিংস লিগে খেলার ঘোষণাটাও একটু নাটকীয়ভাবে দেয়া হয়েছে। টুর্নামেন্টের ওয়েবসাইটে একটি ভিডিওতে দেখা যায়, একটি রেস্তোরাঁয় বসে থাকা বার্সেলোনার সাবেক ডিফেন্ডার পিকেকে লানোস বলছেন—তার দলের আরেকজন খেলোয়াড় দরকার। কিন্তু তিনি খুঁজে পাচ্ছেন না।

এমন সময় পিকে রেস্তোরাঁর আরেকটি টেবিলে বসা আরেকজনকে দেখিয়ে লানোসকে বলেন, ‘আরেকজন নিয়ে নাও না। এই কেউ কি আছে? এই যে একে দিয়ে কি চলবে?’ খানিক পর পিকে আরেক টেবিলে বসা লোকটিকে ডাক দিয়ে বলেন, ‘এই যে, আপনি!’

লোকটি ঘুরে তাকানোর পর দেখা যায়, তিনি আর কেউ নন, রোনালদিনহো। ঘুরে তাকিয়ে রোনালদিনহো ডান হাত দিয়ে তার চিরপরিচিত সেই উদ্‌যাপন শুরু করে দেন। কিংস লিগে খেলা নিয়ে রোনালদিনিও বলেন, ‘আমি শুধু মজা আর উপভোগ করতে চাই।’

কিংস লিগের প্রতিটি দলে ১২ জন খেলোয়াড় আছেন। এই খেলোয়াড়দের সবাই হয় অবসরে চলে যাওয়া অথবা ফুটবল ভিন্ন অন্য কোনো জগৎ থেকে আসা। ইকার ক্যাসিয়াস, সের্হিও আগুয়েরো ও জাভি হার্নান্দেজের পর কিংস লিগে যোগ দেওয়া সর্বশেষ তারকা রোনালদিনহো।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF