চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে সঠিকভাবে ব্যবহার করতে পিএসজিকে যে দিকনির্দেশনা দিলেন সাবেক বার্সা ফরোয়ার্ড

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:১৩ : পূর্বাহ্ণ

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসির। ক্লাবটির সঙ্গে তিনি চুক্তি নবায়ন করবেন কিনা, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ইতোমধ্যে সাবেক প্রিয় দল বার্সেলোনায় প্রত্যাবর্তন করতে পারেন ম্যাজিক ম্যান বলেও শোনা যাচ্ছে।

তবে পিএসজির সাবেক তারকা লুডোভিক গিউলি চান, পার্ক দেস প্রিন্সেসেই থাকুন মেসি। প্যারিসের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ান তিনি। ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

 

সেই সঙ্গে মেসিকে সঠিকভাবে ব্যবহার করতে পিএসজিকে দিকনির্দেশনা দিয়েছেন গিউলি। তিনি বলেন, মেসির বয়স হয়েছে। এখন চাইলেও সব ম্যাচ খেলতে পারবে না সে। এ ব্যাপারে পিএসজি ম্যানেজমেন্টকে সতর্ক থাকতে হবে। তাকে বিশ্রাম বা বিরতি দিয়ে খেলাতে হবে।

 

উদাহরণ দিয়ে গিউলি বলেন, যেমন চ্যাম্পিয়নস লিগের ম্যাচের আগে মেসিকে বিশ্রাম দেয়া দরকার। প্রয়োজনে অন্যান্য ম্যাচ খেলা থেকে তাকে বিরত রাখতে হবে। বিশেষ করে দলের তিনটি গেম থাকলে একটিতে ওকে বসিয়ে রাখা যায়।

ক্রীড়াভিত্তিক প্রভাবশালী ফরাসি সংবাদমাধ্যম লে পারিসিয়ানকে তিনি বলেন, মেসি আরও কিছুদিন আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যেতে চায়। পিএসজির জন্য যা সমস্যা। কারণ জাতীয় দলের হয়ে ধারাবাহিকভাবে কিংবা নিয়মিত খেললে ক্লাবের খেলায় তাকে পুরোপুরি সতেজ পাওয়া যাবে না।

 

সাবেক বার্সা ফরোয়ার্ড বলেন, একটা বয়স হয়ে গেলে বেশি দৌড়ঝাঁপ করা যায় না। দীর্ঘ সময় বিমান ভ্রমণ শেষে ক্লান্তি পেয়ে বসে। ফলে দলে মেসিকে নির্বাচনে ম্যানেজমেন্টকে সজাগ থাকতে হবে। আমি জানি না, এ নিয়ে পিএসজির কি অবস্থান। তবে এ বিষয়ে কথা বলা উচিত।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF