চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দানবদের হাতে দেশ ছেড়ে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:৩০ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ। এ দেশকে আমরা উন্নত দেশ হিসেবে গড়বো। তাই আর যাই হোক দানবদের হাতে বাংলাদেশের জনগণকে ছেড়ে দেয়া যাবে না।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩’ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধ আমাদের দিয়ে গেছে। শহীদের রক্ত বৃথা যায়নি এবং যাবে না।

তিনি বলেন,দুর্বৃত্তরা যেন দেশের মানুষকে নিয়ে ছিনিমিনি না খেলতে পারে সে দিকে খেয়াল রাখতে হবে। বিএনপি ক্ষমতায় থাকতে দেশকে খুবলে খুবলে খেয়েছে। তারা বিদেশে টাকা পাচার করেছে। আমরা বিদেশ থেকে ইতোমধ্যে পাচারকৃত ৪০ কোটি টাকা ফেরত এনেছি।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তারা অগ্নিসন্ত্রাস করেছে, আগুন নিয়ে খেলেছে। বাংলাদেশের মানুষ যদি তাদের বিরুদ্ধে আগুন নিয়ে খেলা শুরু করে তখন তাদের কী হবে।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ওদের অপকর্মের কথাগুলো মানুষের কাছে তুলে ধরতে হবে। দেশের মানুষের ভাগ্য নিয়ে যেন কেউ আর কোনো দিন ছিনিমিনি খেলতে না পারে সে ব্যাপারে সবাইকে সোচ্চার হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের ভোটের অধিকার আওয়ামী লীগই নিশ্চিত করেছে। বিএনপির জন্মই অবৈধ ক্ষমতা দখলকারীর হাত ধরে। দেশবাসী যেন তাদের অবৈধ বলেই প্রত্যাখ্যান করে সেই আবেদন রইল।

আলোচনা সভার শুরুতে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, আওয়ামী লীগের উপদেষ্ঠামণ্ডলীর সদস্য অধ্যাপক ড. সাদেকা হালিম, চিলচ্চিত্রের অভিনেতা নায়ক ফেরদৌস আহমেদ, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কার্যনিবাহী কমিটির সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদ হুমায়ুন কবির। আলোচনা সভাটি পরিচালনা করছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।

Print Friendly and PDF