চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের নয়, দেশের মানুষের ভাগ্য গড়তে কাজ করছি: প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১:৫২ : অপরাহ্ণ

নিজের নয়, দেশের মানুষের ভাগ্য গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে কালশী ফ্লাইওভারের উদ্বোধন অনুষ্ঠানে একথা জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মিরপুরে ২ দশমিক ৩৪ কিলোমিটার কালশী ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দিয়েছেন। তিনি ইসিবি স্কোয়ার থেকে কালশী পর্যন্ত ৩ দশমিক ৭০ কিলোমিটার প্রসারিত রাস্তাও উদ্বোধন করেন, যা চার লেন থেকে ছয় লেনে উন্নীত এবং প্রশস্তকরণ করা হয়েছে। ফ্লাইওভারটি মিরপুর, ডিওএইচএস, পল্লবী, কালশী, মহাখালী, বনানী, উত্তরা এবং বিমানবন্দরের মধ্যে যোগাযোগ আরও উন্নত করবে।

প্রধানমন্ত্রী বলেন, কালশী ফ্লাইওভার চালুর ফলে ঢাকা শহরের যানজট হ্রাস পাবে। এ রুটের সব যানবাহন নির্বিঘ্নে চলাচল করতে পারবে। জনগণের সুবিধার দিকে লক্ষ্যে রেখে সব পরিকল্পনা গ্রহণ করা হয়।

শেখ হাসিনা আরও বলেন, কালশী বালুর মাঠে কোনো ভবন হবে না। এখানে বিনোদন পার্ক গড়ে তোলা হবে, যাতে শিশু-কিশোররা খেলাধুলা করতে পারে। অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জামাত জোট ক্ষমতায় থাকতে কিছুই দেয়নি। তারা বিদ্যুৎ উৎপাদন কমিয়ে দিয়েছে। আওয়ামী লীগ সরকার ঘরে ঘরে বিদ্যুৎ নিশ্চিত করেছে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, রমজানে খাদ্যপণ্য কিনতে এক কোটি মানুষ বিশেষ সুবিধা পাবে। মানুষের যেনো কোনো রকমের কষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখছে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, আমি দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করতে এসেছি, নিজের ভাগ্য গড়ার জন্য নয়। সেটাই আমার লক্ষ্য। নিজের দেশের অর্থ অন্য দেশকে দিয়ে সেখান থেকে দুর্নীতি করবো, এমন মানসিকতা আমাদের নেই। এ শিক্ষা বাবা-মা আমাদের দেননি।

কালশী ফ্লাইওভার উদ্বোধনকালে প্রধানমন্ত্রীর সঙ্গে এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Print Friendly and PDF