চট্টগ্রাম, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একুশে ফেব্রুয়ারিতে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই: ডিএমপি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ৩:২৮ : অপরাহ্ণ

মহান একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। ২০ তারিখ সন্ধ্যা ৬টা থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলেও জানান কমিশনার।

দিবসটি উপলক্ষে আইন শৃঙ্খলার পরিস্থিতি ও সার্বিক ব্যবস্থাপনা দেখতে রবিবার দুপুরে শহীদ মিনার প্রাঙ্গণ ঘুরে দেখেন ডিএমপি খন্দকার গোলাম ফারুক।

এসময় তিনি বলেন, দুইভাগে বিভক্ত নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহীদ মিনার এলাকার প্রতিটি কর্নার থাকবে সিসিটিভি ক্যামেরার আওতায়। সাধারণ মানুষকে আর্চওয়ে দিয়ে তল্লাশির মাধ্যমে প্রবেশ করতে হবে।

তিনি জানান, ব্যাগ নিয়ে কেউ প্রবেশ করতে পারবে না। স্ট্যান্ডবাই থাকবে সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড। নিয়ন্ত্রণ থাকবে যান চলাচল। বকশি বাজার ক্রসিং থেকে জগন্নাথ হল ক্রসিং, চানখার পুল ক্রসিং, টিএসসি থেকে শিববাড়ী মোড় এবং উপাচার্য ভবন থেকে ভাস্কর ক্রসিং দিয়ে প্রবেশ নিষেধ। সাধারণ মানুষ শহীদ মিনারে যেতে হলে পলাশী ক্রসিং সড়ক দিয়ে প্রবেশ করবে এবং বের হতে হবে দোয়েল চত্বর হয়ে যাবে।

Print Friendly and PDF