চট্টগ্রাম, সোমবার, ৪ মার্চ ২০২৪ , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

১৩ হাজার ফুল ও টব দিয়ে বানানো হলো শহীদ মিনার

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ২:১৭ : অপরাহ্ণ

১৩ হাজার তাজা ফুল ও টব দিয়ে বানানো হয়েছে বিশাল এক শহীদ মিনার। এটি দেখতে চাইলে যেতে হবে রাজধানীর বাড্ডা এলাকার বেরাইদে। শহীদ মিনারটি আকারে এতোই বিশাল যে অনায়াসে এটি গিনেস বুকে জায়গা করে নিতে পারবে, বলে প্রত্যাশা আয়োজকদের। রাজধানীর ঠিকানা রিসোর্টে পুরো ফেব্রুয়ারি জুড়ে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এ প্রাকৃতিক শহীদ মিনার।

 

বিশাল আকৃতির শহীদ মিনার। যা শুধু আকারের বিচারেই স্থান করে নিতে পারে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। এই শহীদ মিনারের পুরোটাই বানানো হয়েছে ফুল দিয়ে। বাড্ডার বেরাইদ বালু নদীর পাড়ে ঠিকানা রিসোর্টে গেলেই দেখা মিলবে তাজা ফুল দিয়ে বানানো এই কীর্তি। এর উদ্যোক্তার কাছে জানতে চাওয়া কেন এই ব্যতিক্রমধর্মী আয়োজন।

 

উদ্যোক্তা আফরিন তাইবা আলিফ বলেন, আমরা যে ভবনে এটাতৈরি করেছি এটি আগে ব্যবহার করা হতো না। আমরা ভবনটাকে রিসাইকেল করে শহিদ মিনারটি বানালাম। এটি আমাদের দেশকে রিপ্রেজেন্ট করবে। আমি মনে করি যে, এভাবেই সবাই জানবে ব্যাপারটা।

 

ব্যতিক্রমধর্মী এই উদ্যোগের মাধ্যমে বাংলা ভাষার গৌরবোজ্জ্বল ইতিহাস উপস্থাপনের প্রয়াস এরই মাঝে সমাদৃত হয়েছে। মূলত রিসোর্টে প্রাকৃতিক পরিবেশ সৃষ্টি ও ফ্লাওয়ার ফেস্টিভাল শুরুর পরই তাজা ফুলের শহীদ মিনার নির্মাণের ধারণা ডালপালা মেলতে শুরু করে।

 

আফরিন তাইবা আলিফ আরও বলেন, প্রত্যেক বছরই আমরা নতুন কিছু করার চেষ্টা করি। ২০২২ সালেও আমরা শহিদ মিনার সাজিয়েছিলাম। আর, এবার তো দেশের সবচেয়ে বড় ফুল নির্মিত শহিদ মিনার নির্মিত হয়েছে এখানে।

 

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অনন্য এ শহীদ মিনারের নাম লেখাতে এরই মধ্যে আবেদন করা হয়েছে। তাজা ফুলের এ শহীদ মিনার ঠিকানা রিসোর্টে পুরো ফেব্রুয়ারি মাসজুড়ে থাকবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

 

সূত্র:যমুনা টিভি

Print Friendly and PDF