চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সামনের বিশ্বকাপে মেসিকে খেলতেই হবে: ডি মারিয়া

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:১২ : অপরাহ্ণ

পরের বিশ্বকাপ লিওনেল মেসিকে খেলতেই হবে। ইএসপিএন আর্জেন্টিনাকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক আনহেল ডি মারিয়া। সেই সাথে বলেছেন, ম্যারাডোনা নয়, মেসিই তার কাছে বর্তমান ও সর্বকালের সেরা খেলোয়াড়।

ফুটবল বিশ্বে এখন সব থেকে বড় প্রশ্ন, ২০২৬ ফিফা বিশ্বকাপে কি লিওনেল মেসি খেলবেন নাকি খেলবেন না। যদিও কাতার বিশ্বকাপের শুরুতে নিজের মুখেই এর উত্তর দিয়েছিলেন এলএমটেন। তিনি জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তবে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পরই বদলে যায় সকল প্রেক্ষাপট। আরও এক বিশ্বকাপে এই ফুটবল জাদুকরের পায়ের জাদু দেখা থেকে যেন কোনোভাবেই বঞ্চিত হতে চায় না পৃথিবীজুড়ে থাকা লাখো-কোটি মেসি সমর্থক। তারা চায়, আরও একটি বিশ্বকাপ খেলুক এই জীবন্ত কিংবদন্তি।

এবার এ নিয়ে মুখ খুলেছেন মেসির সতীর্থ ও কাছের বন্ধু আনহেল ডি মারিয়া। আলবিসেলেস্তাদের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ৩৫ বছর বয়সী ডি মারিয়া নিজের বিশ্বকাপে খেলার কোনো আশা না দেখলেও পরের বিশ্বকাপে মেসিকে দেখতে চান। বলেন, সামনের বিশ্বকাপের স্বপ্ন আর আমি দেখি না। পরের কোপা আমেরিকা খেলতে চাই আমি। আরও একটি কোপা আমেরিকা খেলতে পারাটাই আমার কাছে অনেক বড় পাওয়া। সেখানে থাকার জন্য যা দরকার সবই করবো। তবে, বিশ্বকাপে মেসিকে খেলতেই হবে। এর কোনো বিকল্প নেই। সে লিও। সাতটি ব্যালন ডি’অর, চ্যাম্পিয়নস লিগ- বার্সেলোনার হয়ে সবই অর্জন করেছে সে। সে-ই ইতিহাসের সেরা ফুটবলার।

ইএসপিএন আর্জেন্টিনার সাথে আলাপচারিতায় উঠে এসেছিল চিরচেনা সেই প্রশ্ন। ম্যারাডোনা নাকি মেসি- কে সেরা? কোপা আমেরিকা, লা ফিনালিসিমা ও বিশ্বকাপ ফাইনালে গোল করা ডি মারিয়ার উত্তর, দিয়াগো দিয়াগোই। তবে আমার কাছে মেসিই সেরা। ৭টি ব্যালন ডি’অর, বিশ্বকাপ, ফিনালিসিমা, কোপা আমেরিকা আর বার্সেলোনার হয়ে ক্লাব পর্যায়ে সব কিছু জয়। আর কী বাকি থাকে!

সূত্র: যমুনা টিভি

Print Friendly and PDF