চট্টগ্রাম, বুধবার, ২৯ মার্চ ২০২৩ , ১৫ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশ থেকে আরও দক্ষ শ্রমিক নিতে চায় আরব আমিরাত

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৫৭ : পূর্বাহ্ণ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার- এর এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটের ভেন্যু মাদিনা জুমাইরার মিনা আল সালামে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, মিনিস্টার(লেবার- লোকাল) ফাতেমা জাহান, সংযুক্ত আরব আমিরাতের অ্যাক্টিং এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি ফর কমিউনিকেশন এন্ড ইন্টারন্যাশনাল রিলেশনস সায়মা ইউসেফ আলওয়াধসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উক্ত বৈঠকে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে দক্ষ শ্রমিক প্রেরণের বিষয়ে আলোচনা হয়েছে। এসময় সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ থেকে প্রফেশনাল, টেকনোলজিস্ট, নার্স ও কেয়ার গিভার নিয়োগের আগ্রহ প্রকাশ করে। বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের জয়েন্ট টেকনিক্যাল কমিটির দ্বিতীয় সভা খুব শিগগিরই করার বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়। কর্মীদের দক্ষতার সনদের স্বীকৃতির বিষয়ে উভয় দেশ কাজ করবে মর্মেও সম্মত হয়।

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ১৩-১৫ ফেব্রুয়ারি দুবাই এ অনুষ্ঠিত ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট- ২০২৩ এ অংশগ্রহণ করেন।

এছাড়াও গত ১৪ ফেব্রুয়ারি মিনা আল সালামের TDRA হলে লেবার সেন্ডিং ও রিসিপিয়েন্ট কান্ট্রির মধ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশগ্রহণ করেন ও উক্ত সভায় মাইগ্রেশন সেক্টরে বাংলাদেশের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। এছাড়াও বর্তমান বিশ্বের চাহিদা অনুযায়ী দক্ষ মানব সম্পদ তৈরিতে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF