চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বায়ার্নের বিপক্ষে দশে তিন পেলেন মেসি-নেইমার

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:৫৫ : অপরাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বায়ার্নের বিপক্ষে পরাজয়ের দিনে মাঠের পারফরম্যান্সে অনুজ্জ্বল ছিল পিএসজি। বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড লাইন নিয়েও জিততে না পারায় গালতিয়েরের শিষ্যদের তীব্র সমালোচনা করে ফরাসি মিডিয়া। দেশটির শীর্ষ সংবাদমাধ্যম লে’কিপ-এর দৃষ্টিতে এ ম্যাচে পিএসজির পাঁচ ফুটবলারেরই ম্যাচ রেটিং ছিল তিন!

বায়ার্নের বিপক্ষে পিএসজির জন্য ম্যাচটা প্রতিশোধের হলেও চেনা আঙিনায় বড্ড অচেনা ফরাসি চ্যাম্পিয়নরা। শঙ্কা কাটিয়ে শুরুর একাদশে ফিরেছিলেন লিওনেল মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে সবচেয়ে কম বয়সে অভিষেক জাইর এমেরির। প্রথমার্ধে অন টার্গেটে শট মাত্র ১টি।

দ্বিতীয়ার্ধে তিন বছর আগের পুনরাবৃত্তি কিংসলে কোম্যানের। সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে ছিল না উদযাপন। পিছিয়ে পড়ে কার্লোস সোলেরের পরিবর্তে একাদশে কিলিয়ান এমবাপ্পে। বদলি হিসেবে নেমে দুই বার বল জালে জড়ান ফরাসি স্পিডস্টার। তবে প্রতিবারই কপাল পুড়ে অফসাইডে। শেষ পর্যন্ত পরাজয়কে সঙ্গী করেই মাঠ ছাড়তে হয় ফরাসি ক্লাবটিকে।

এমন মলিন পারফরম্যান্সের পর পিএসজির ফুটবলারদের ম্যাচ রেটিং পয়েন্ট প্রকাশ করে লে’কিপ। দেশটির শীর্ষ এই সংবাদমাধ্যমে্র বরাত দিয়ে ডেইলি মেইলের প্রতিবেদন থেকে জানা যায়, মাঠের পারফরম্যান্সে বায়ার্নের বিপক্ষে দশে তিন পেয়েছেন বিশ্বকাপজয়ী লিওনেল মেসি। শুধু মেসি একা নয়, ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারও পেয়েছেন তিন।

মেসি-নেইমার ছাড়াও পারফরম্যান্সের বিচারে দশে তিন পেয়েছেন আশরাফ হাকিমি, জাইর এমেরি ও ভেরাত্তি।  দলের মধ্যে সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট সার্জিও রামোস ও মার্কিনিয়োসের। দুই ডিফেন্ডারের নামের পাশেই আছে ৬ পয়েন্ট।

Print Friendly and PDF