চট্টগ্রাম, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ , ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সেই সাকিবুলের সঙ্গে দেখা করে যা বললেন আসিফ

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৫৬ : পূর্বাহ্ণ

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। জনপ্রিয় এই সংগীতশিল্পীর গাওয়া ‘সবুজের বুকে লাল’ গানটি ক্লাসের ফাঁকে বসে হাত দিয়ে বেঞ্চ বাজিয়ে বন্ধুদের সঙ্গে গেয়েছিলেন দৃষ্টিহীন সাকিবুল ইসলাম। সাকিবুল ঢাকা কলেজের শিক্ষার্থী। সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে নিজের শ্রোতাপ্রিয় এই গানের ভিডিও পৌঁছে যায় জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের কাছে।

তবে এবার সরাসরি আসিফ দেখা করলেন সাকিবুলের সঙ্গে।

 

বিষয়টি নিয়ে ফেসবুকে সাকিবুলের সঙ্গে তোলা ছবি আসিফ একটি স্ট্যটাস দিয়েছেন। পাঠকদের জন্য নিম্নে তা হুবহু তুলে ধরা হলো-

‘দুনিয়া ঘুরে দেখার সৌভাগ্য আল্লাহ দিয়েছেন। মানুষ চেনার সক্ষমতাও আছে যথেষ্ট। মর্জি অনুযায়ী সোজাসাপ্টা চলাফেরা আমার অভ্যাস, নিজের অর্জিত শিক্ষা এবং অভিজ্ঞতার উপর যথেষ্ট ভরসা আছে। কে কিভাবে কি বোঝে সেটা তার নিজস্ব যোগ্যতা, পৃথিবীর সবার কাছে ভাল থাকা অসম্ভব, সেই চেষ্টাও করিনা।

ঢাকা কলেজের দৃষ্টিহীন ছাত্র সাকিবুল ইসলামের সাথে সাক্ষাৎ করেছি। আল্লাহ তাঁকে দৃষ্টি শক্তি দেননি ঠিকই, তার বদলে দিয়েছেন প্রখর ব্যক্তিত্ব আর বুদ্ধিমত্তা। বিশ তারিখ সাকিবের বিশ বছর পূর্ণ হবে। পাঁচ বছর আগে মা হারিয়েছে। পৃথিবীর সমস্ত প্রতিকূলতা শান্তভাবে মোকাবেলা করার অদ্ভূত শক্তি তার রয়েছে। আমার প্রতিটি কৌতুহলী প্রশ্নের উত্তর দিয়েছে ভাবলেশহীন চিত্তে। স্মার্টনেস তার জন্মগত প্রাপ্তি। কখনো কখনো মনে হয়েছে সবকিছু তার মাথায় প্রোগ্রামিং করা। চৌকষ সাকিব অনেক বড় স্বপ্ন শুধু দেখেনা, ঐ অধিকারটুকু সে রাখে।

চারিপাশে হরহামেশা বেহুদা চাণক্য দেখেই যাচ্ছি। সাকিবের সাথে সাক্ষাৎ শেষে মনে হয়েছে অনেকদিন পর একজন স্ট্রং পার্সোনালিটির সাথে মিট করেছি, যার সাথে চলতে পারলে নিজেকেও যথেষ্ট আপগ্রেড করা যাবে। ফেসবুক ব্যবহারের স্বার্থকতা খুঁজে পেয়েছি কিছু হারানো বন্ধু ফিরে পাওয়ার মাধ্যমে, ফ্যানদের সাথে নিজেকে শেয়ার করার মাধ্যমে, সর্বশেষ সাকিবের সাথে পরিচয়ের মাধ্যমে আরো একবার উপকৃত হলাম। শতবার ভেবেছি সময় নষ্ট না করে ফেসবুকের বাইরে চলে যাবো, এ সমস্ত মায়ায় থেকে গেছি।

অদম্য সাকিবের আছে শক্তিশালী কন্ঠ আর যে কোনো নতুনকে দ্রুত আত্মস্থ্য করার বিরল ক্ষমতা। সাকিব গান গাইবে, আমার সমস্ত শক্তি আর সমর্থন তাঁর সঙ্গে থাকবে। পড়াশোনায় মেধাবী সাকিব একদিন এই দেশের মানুষের চোখের মনি হয়ে উঠবে ইনশাআল্লাহ্।

নিজের দূর্বলতাকে ইতিমধ্যে শক্তিতে রুপান্তরিত করে ফেলেছে সে। যার চোখ দুটো আল্লাহ দেননি সেই ছেলেই গাইছে শকুনের ওপর সতর্ক চোখ রাখার গান, এবার যদি চোখওয়ালাদের দেশপ্রেম কিছুটা জাগ্রত হয়। সাকিবের জন্য দোয়া। ভালবাসা অবিরাম…’

Print Friendly and PDF