চট্টগ্রাম, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রেকর্ড পুঁজির পরও হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৪৯ : পূর্বাহ্ণ

পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু চামারি আতাপাত্তু ও ইনোকা রানাবীরা বাংলাদেশের মেয়েদের রানের গতির স্লো করে দেন। এরপর একে একে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১২৬ রানে তোলে বাংলাদেশের মেয়েরা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে যদিও এটাই বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ সংগ্রহ। তবুও দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডে হার দিয়েই শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

 

রোববার (১২ ফেব্রুয়ারি) রাতে ২০২৩ আসরে নিজেদের প্রথম ম্যাচে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ১০ বল হাতে রেখে ৩ উইকেটে ১২৯ রান করে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কার মেয়েরা।

 

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি বাংলাদেশের টানা ১৩তম হার। আগের তিন আসরের কোনোটিতেই জয়ের স্বাদ পায়নি বাংলাদেশের মেয়েরা। যদিও এদিন দারুণ সূচনা করেছিল বাংলাদেশের মেয়েরা কিন্তু লঙ্কান বোলাররা টাইগ্রেস ভালোভাবেই চেপে ধরে।

 

১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরা শুরুতেই চাপে পড়ে। বাংলাদেশের ডানহাতি পেসার মারুফা আক্তার নিজের প্রথম দুই ওভারে শ্রীলঙ্কার ৩ উইকেট তুলে নেন। পাওয়ার প্লে’র মধ্যে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে শ্রীলঙ্কা।

তবে শেষ পর্যন্ত ক্ষতি আর বাড়তে দেননি হার্ষিতা সামারাবিক্রমা। তার ৫০ বলে ৬৯ রানের অনবদ্য ইনিংসের ওপর ভর করে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশের আর কোনো বোলারই উইকেট পাননি।

Print Friendly and PDF