চট্টগ্রাম, সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ , ২৬শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

লিগ কাপ থেকে বিদায়, মেসি-নেইমারও বাঁচাতে পারল না পিএসজিকে

প্রকাশ: ৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:২২ : পূর্বাহ্ণ

লিওনেল মেসি ও নেইমার দলে থাকার পরও পরাজয়ের হার থেকে বাঁচতে পারল না পিএসজি। এ হারের ফলে কুপ দ্য ফ্রান্সের শেষ ষোলো থেকে বিদায় নিল ফরাসি ক্লাবটি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মার্সেইর বিপক্ষে ২-১ গোলে হেরে যায় মেসি-নেইমাররা।

মার্সেইর বিপক্ষে ইনজুরির কারণে মাঠে ছিলেন না এমবাপ্পে। তবে একাদশে ছিলেন মেসি-নেইমার। চলতি ফরাসি লিগের সর্বোচ্চ গোলদাতা না থাকার অভাব বুঝতে পেরেছে লিগে টেবিলের শীর্ষে থাকা দলটি।

ম্যাচের ৩১তম মিনিটে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করে মার্সেইকে এগিয়ে দেন মেসির সাবেক সতীর্থ সানচেজ। তবে প্রথমার্ধ শেষের আগেই সমতায় ফেরে পিএসজি। রামোসের গোলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। হাফের টাইমের ঠিক আগ মুহূর্তে কর্ণার পায় পিএসজি। সেখান থেকে হেড করে দলকে সমতায় ফেরান রামোস।

প্রথম হাফে মার্সেইর কাছে পাত্তা না পেলেও দ্বিতীয় হাফে লড়াইয়ে ফেরে লা পারিসিয়ানরা। মার্সেইর মতো সমানে সমান আক্রমণ করতে থাকে পিএসজির খেলোয়াড়রা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা।

উল্টো ম্যাচের ৫৭ মিনিটে পিছিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। রোসলান মিলানোভস্কির ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট আটকাতে পারেননি পিএসজি গোলরক্ষক দোনারুম্মা। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে উঠেপড়ে লাগে পিএসজি। তবে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি তারা। ফলে এবারের কুপ দ্য ফ্রান্সের শেষ ১৬ থেকেই বিদায় নিতে হল পিএসজিকে।

Print Friendly and PDF