চট্টগ্রাম, বুধবার, ২৯ মার্চ ২০২৩ , ১৫ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

মেসিকে নিয়ে যে সত্য ফাঁস করলেন রোনালদিনহো

প্রকাশ: ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৫১ : পূর্বাহ্ণ

ক্লাবের হয়ে সম্ভাব্য সব শিরোপা জয়েরই স্বাদ পেয়েছিলেন লিওনেল মেসি। তবে জাতীয় দলের পক্ষ্যে তাবৎ টুর্নামেন্টের ট্রফি জয় থেকে একধাপ পিছিয়ে ছিলেন তিনি। অবশেষে কাতারে তার সেই আরাধ্য স্বপ্নও পূরণ হয়েছে। এতে মহাখুশি ফুটবল জাদুকরের সাবেক ক্লাব বার্সেলোনার একসময়ের সতীর্থ রোনালদিনহো।

ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে বলা হয়, ২০২২ আসরে শ্বাসরূদ্ধকর ফাইনালে শক্তিশালী ফ্রান্সকে পেনাল্টি শুটআউটে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। এ নিয়ে আলবিসেলেস্তেদের হয়ে কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার ৩৬ বছর পর সোনালি ট্রফি জেতেন মেসি। তার হাতে বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর টাইটেল দেখে ভীষণ আনন্দিত চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মহানায়ক রোনালদিনহো।

পাশাপাশি সাবেক সতীর্থকে নিয়ে অসাধারণ ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। বিশ্বকাপজয়ী ব্রাজিলীয় খেলোয়াড় মনে করেন, আন্তর্জাতিক ক্যারিয়ারের বাকি সময় স্বাধীনভাবে খেলতে পারবেন মেসি। সেই সঙ্গে তাকে সর্বকালের সেরা ফুটবলার বলে আখ্যায়িত করেছেন ৪২ বছর বয়সী খেলোয়াড়।

বলা হয়, মেসির বর্ণিল ক্যারিয়ারে অসামান্য অবদান আছে রোনালদিনহোর। বার্সায় আর্জেন্টাইন মায়েস্ত্রোর শক্ত অবস্থান গড়ে দেন মূলত তিনিই। ২০০৮ সালে ক্যাম্প ন্যু’তে তার ভিত পুঁতে দেন।

প্রভাবশালী স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভোকে রোনালদিনহো বলেন, মেসির বিশ্বকাপ জয়ে আমি দারুণ খুশি। কেবল এটাই তার বাকি ছিল। সত্যিটা হলো আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতবে সে, এ কথা সেভাবে কেউ ভাবেননি। সবাই ভেবেছেন, ও শুধু বার্সার খেলোয়াড়। কাতালানদের পক্ষেই সবকিছু অর্জন করবে ৩৫ বছর বয়সী ফুটবলার।

তিনি বলেন, তবে ফুটবলে যেকোনো কিছু ঘটতে পারে। এখন মেসিকে অবশ্যই ভারমুক্ত থেকে ক্যারিয়ারের বাকি সময় খেলা চালিয়ে যেতে হবে। আমি সবসময় তার ওপর নজর রাখি। ভবিষ্যতেও সেটা অব্যাহত থাকবে।

Print Friendly and PDF