চট্টগ্রাম, রোববার, ১৬ জুন ২০২৪ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি এখনো স্বাধীনতাকে বিশ্বাস করে না: মুক্তিযুদ্ধমন্ত্রী

প্রকাশ: ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:১১ : পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি এখনো মনে-প্রাণে স্বাধীনতাকে বিশ্বাস করে না। বিএনপি সবসময় ইতিহাসকে বিকৃত করতে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু অধিবেশনে সভাপতিত্ব করেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, আমরা বঙ্গবন্ধুর নির্দেশে মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। কয়েকদিন আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় বললেন মুক্তিযুদ্ধের কোনো প্রস্তুতি ছিল না। যারা স্বাধীনতাকে মানে না তারা সব সময়ই আমাদের স্বাধীনতাকে বিতর্কিত করার জন্য অত্যন্ত কুট-কৌশলে এই কথাগুলো বলতে থাকে।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেই সময় তরুণ ছাত্র নেতা তিনিই প্রথম ভাষা আন্দোলনের কারণে গ্রেফতার হন। তিনি জেলে ছিলেন, এমন কি ২১ ফেব্রুয়ারি তিনি অনশন ধর্মঘটরত ছিলেন জেলখানায়। অথচ ফরমায়েশি ইতিহাস লেখকরা ইতিহাসকে বিকৃত করে বলেন ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুতে দেখেননি।

মুক্তিযুদ্ধমন্ত্রী আরো বলেন, তারা এখন বলে ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেক বার’। আমরা বলতাম ‘৭১ এর হাতিয়ার গর্জে উঠুক আরেক বার’। অর্থাৎ ‘৭১ এ হাতিয়ার গর্জে উঠেছিল বলেই এই স্বাধীনতা, আমরা দেশকে স্বাধীন করেছি। ৭৫ এর হাতিয়ার দিয়ে কি হয়েছে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। তারা আবার এদেশে একটা ৭৫ ঘটাতে চায় সেই কথায় তারা বুঝাতে চায়।

Print Friendly and PDF