চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লাল-সবুজ পতাকায় বাংলাদেশকে আর্জেন্টাইন লিগের ধন্যবাদ

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি, ২০২৩ ৪:১৬ : অপরাহ্ণ

বাংলাদেশি সমর্থকদের এবার কৃতজ্ঞতা জানিয়েছে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগ কর্তৃপক্ষ। দেশটির লিগ ম্যাচে আর্জেন্টিনার পতাকার সঙ্গে প্রদর্শন করা হয় বাংলাদেশের লাল-সবুজ পতাকা। পাশাপাশি লিগের ভেরিফাইড ফেসবুক পেইজে সেই ছবি পোস্ট করে লেখা হয়, ‘ধন্যবাদ বাংলাদেশ। বিশ্বচ্যাম্পিয়ন লিগ চিরকৃতজ্ঞ থাকবে।’

এর আগে, মেসি-ম্যারাডোনার দেশ আর্জেন্টিনার ম্যাচ ঘিরে যে বিপুল উৎসাহ উদ্দীপনা তৈরি হয় বাংলাদেশের অগণিত মানুষের হৃদয়ে, সেটাও জায়গা পেয়েছিল আর্জেন্টিনার গণমাধ্যমে। বুয়েনস আইরেসে অবস্থিত টিভি টকশোতে ডাক পেয়ে বাংলাদেশের মানুষও জানিয়েছেন, কীভাবে বাংলাদেশে শুরু হলো আর্জেন্টিনা নিয়ে এহেন উন্মাদনা।

এবারই প্রথম নয়, এর আগেও আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের ভালোবাসা ও সমর্থনে মুগ্ধ হয়েছিল দেশটি। দেয়া হয়েছিল ধন্যবাদ। শুধু আর্জেন্টিনা নয়, স্বয়ং ফিফাও বাংলাদেশের ফুটবলপ্রেম দেখে মুগ্ধ হয়েছিল। এছাড়াও, বিশ্বকাপ জয়ের পর বুয়েনস আইরেসে ট্রফি প্যারেডের সময় আর্জেন্টিনার সড়কের পাশে ঝুলতে দেখা যায় বাংলাদেশের লাল-সবুজ পতাকা।

বাংলাদেশে আর্জেন্টিনা ও মেসি নিয়ে উন্মাদনার কথা সম্প্রতি তুলে ধরা হয় আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির কাছে। দেশটির ওলে পত্রিকায় দেয়া সাক্ষাৎকারে মেসি বলেন, হ্যাঁ, আমি দেখেছি। সব জায়গায় ১০ নম্বর জার্সি। বিশ্বকাপ ফাইনালের আগে সোফি মার্টিনেজ (আর্জেন্টাইন সাংবাদিক) আমাকে দেখিয়েছিল। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি এভাবে পৃথিবীর নানা প্রান্তে দেখা সত্যিই দুর্দান্ত।

Print Friendly and PDF