চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আগারগাঁও-মতিঝিল মেট্রোরেল চালু এ বছরই: সেতুমন্ত্রী

প্রকাশ: ২ ফেব্রুয়ারি, ২০২৩ ২:১৬ : অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ বছরই আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হবে।

বৃহস্পতিবার সকালে দেশের প্রথম পাতালরেল (এমআরটি লাইন-১) নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হয়েছে। সারাদেশের মানুষ এখন মেতে উঠেছে। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল রুট এ বছরই চালু হবে। এক একে ছয়টি মেট্রোরেল চালু হবে। সবগুলো রুট চালু হলে ২০৩০ সালের মধ্যে ঢাকার আশপাশ নতুন সাজে সাজবে।

তিনি আরো বলেন, এই জনপদে দুইজন মানুষ কোনোদিন অস্তিত্ব হারাবেন না। একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন। আরেকজন তারই উত্তরাধিকার, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য তিনি মানুষের মাঝে বেঁচে থাকবেন। যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ থাকবে, তত দিন আমরা পথ হারাবো না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৫৪ দল, ২৭ দফা, ১৪ দল সব ভুয়া। ডান ও বাম এক কাতারে একাকার। শুরু করেছে বিক্ষোভ দিয়ে, এখন হচ্ছে নীরব পদযাত্রা। পথ হারিয়ে তারা (বিএনপি) এখন পদযাত্রা করছে। ডিসেম্বরে ফাইনাল খেলা হবে। এ খেলা হবে ষড়যন্ত্র, জঙ্গিবাদ, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে, ভোট চুরি, দুর্নীতি ও অর্থপাচারের বিরুদ্ধে।

Print Friendly and PDF