চট্টগ্রাম, বুধবার, ২৯ মার্চ ২০২৩ , ১৫ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশ: ১ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৩৫ : পূর্বাহ্ণ

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় শূন্য হওয়া ৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে দেখা গেছে ভোটারদের উপস্থিতি। সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার আছে। মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ৬ ভোটকেন্দ্রের আসনগুলো হলো, ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসন। সবখানেই শতভাগ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হচ্ছে।

৬টি আসনের উপনির্বাচনে সবার নজর কেড়েছে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন। এই আসন থেকে পদত্যাগ করা বিএনপির সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। আর ক্ষমতাসীন আওয়ামী লীগও এই আসনে কোনো প্রার্থী দেয়নি।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। রাজনৈতিক মহলে না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নজর কেড়েছেন।

৬টি আসনে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ মাত্র তিনটি আসনে প্রার্থী দিয়েছে। আসনগুলো হলো বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩। আর ঠাকুরগাঁও-৩ ও বগুড়া-৪ আসন দুটি শরিকদের ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। ব্রাহ্মণবাড়িয়ায় কোনো প্রার্থী দেয়নি ক্ষমতাসীন দলটি। এই ৬ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৬৭টি। ভোটকক্ষ ৫ হাজার ৮৯৮টি। মোট ভোটার ২২ লাখ ৫৪ হাজার ২১৭ জন।

Print Friendly and PDF