চট্টগ্রাম, সোমবার, ১৭ জুন ২০২৪ , ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে: বিজিবি মহাপরিচালক

প্রকাশ: ৩০ জানুয়ারি, ২০২৩ ৬:০১ : অপরাহ্ণ

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি বলেন, সীমান্ত সুরক্ষায় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে দায়িত্ব নেয়ার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন বিজিবি প্রধান।

গত কয়েক মাস ধরে উত্তেজনা ছড়াচ্ছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে। সঙ্গে যুক্ত হয়েছে রোহিঙ্গা সন্ত্রাসীগোষ্ঠীগুলোর অস্থিরতা। বিষয়টি দ্বিপাক্ষিক আলোচনায়ও এখনো পুরোপুরি শান্ত হয়নি। এমন পরিস্থিতিতে দায়িত্ব নিয়েছেন বিজিবির নতুন মহাপরিচালক।

নতুন দায়িত্বে সীমান্ত সুরক্ষা অন্যতম চ্যালেঞ্জ বলে স্বীকার করেছেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তবে সর্বোচ্চ শক্তি ও সক্ষমতা দিয়ে দেশের সুরক্ষায় বিজিবি কাজ করবে বলে জানান তিনি। বলেন, দেশের সুরক্ষায় এই বাহিনীর ওপর আরোপিত যেকোনো দায়িত্ব সুষ্ঠুভাবে পালনে আমি বদ্ধপরিকর। একই সাথে দীর্ঘদিনের পুরনো সমস্যা মাদক চোরাচালান প্রতিরোধে আগের চেয়ে আরও কঠোর হবে তার প্রশাসন, এমনটিই জানান মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

এর আগে সোমবার সকালে ২৪তম মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের শ্রদ্ধা জানান সীমান্তরক্ষী বাহিনীর নতুন মহাপরিচালক।

 

Print Friendly and PDF