চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অজ্ঞান পার্টির ‘বিশেষ হালুয়া’ খেয়ে সর্বস্ব হারাচ্ছে শতশত মানুষ, গ্রেফতার ৫

প্রকাশ: ৩০ জানুয়ারি, ২০২৩ ১১:২৮ : পূর্বাহ্ণ

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সম্প্রতি রাজধানীর শনির আখড়া থেকে অজ্ঞান পার্টির ৫ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। পুলিশ বলছে, রাজধানীতে অন্তত অজ্ঞান পার্টির দেরশ’ সদস্য সক্রিয়। গ্রেফতারকৃতরা দীর্ঘ ২০ বছরে ধরে অন্তত ৭শ মানুষকে অজ্ঞান করে লুটে নিয়েছে সবকিছু।

অজ্ঞান পার্টির হোতা মিজান এক সময় ছিলেন সবজি বিক্রেতা। এরপর কাজ করতেন মোজার দোকানে। পরে জড়িয়ে পড়েন এ কাজের সাথে। এ কাজে রিবট্রিল ও মিলিয়াম জাতীয় ঘুমের ট্যাবলেট গুঁড়ো করে তা চ্যবন প্রাশ ও খোরমার সাথে মিশিয়ে তৈরি করা হয় বিশেষ হালুয়া। যা খেলে মানুষের নেশা ও ঘুম আসে। অনেকে জ্ঞান হারিয়ে ফেলে।

যৌনশক্তি বৃদ্ধি ও পেটের সমস্যার উপশমের কথা বলে বিভিন্ন জায়গায় এই বিশেষ হালুুয়া বিক্রি করে অজ্ঞান পার্টির সদস্যরা। তাদের সাথে কথা বলে জানা যায়, প্রথমে তারা কোনো ব্যক্তিকে টার্গেট করে তাকে হালুয়া খেতে প্রলুব্ধ করে। খাওয়ার পর ঐ ব্যাক্তি জ্ঞান হারিয়ে ফেললে সবকিছু নিয়ে সটকে পড়ে চক্রের সদস্যরা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদ বলেন, এরা ভ্রাম্যমাণ অপরাধী। তাদের খাওয়ানো নেশাজাতীয় দ্রব্যের বিষক্রিয়ায় মানুষের মৃত্যুও হতে পারে।

রাস্তায় এমন কোনো দ্রব্য না খাওয়ার পরামর্শ দিয়ে গোয়েন্দা পুলিশ বলছে, আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সচেতন থাকতে হবে সবাইকে।

Print Friendly and PDF