চট্টগ্রাম, রোববার, ১৯ মে ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে বরণের অপেক্ষায় রাজশাহী

প্রকাশ: ২৮ জানুয়ারি, ২০২৩ ১:২৫ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের অপেক্ষায় রাজশাহীবাসী। তার আগমনকে কেন্দ্র করে বর্ণিল সাজে সেজেছে গোটা রাজশাহী শহর। নানা রঙের ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়েছে প্রধান সড়কগুলো। দীর্ঘ পাঁচ বছর পর আগামীকাল (রোববার) রাজশাহীতে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেলে শহরের মাদ্রাসা মাঠে স্থানীয় আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন তিনি। জনসভায় বিপুল মানুষের উপস্থিতি ঘটবে বলে আশা করছে রাজনৈতিক সচেতন মহল।

বিভাগীয় শহর রাজশাহীতে পাঁচ বছর পর যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই আনন্দে গোটা রাজশাহী শহরজুড়ে এখন উৎসবের আমেজ। প্রধান সড়ক আর অলিগলি-পথ, সব খানেই ছেয়ে গেছে নানা রঙের ব্যানার, ফেস্টুন আর সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা পোস্টারে। নির্মিত হয়েছে নান্দনিক সব তোরণ।

রোববার রাজশাহীতে দিনব্যাপি সফরে ব্যস্ত সময় কাটাবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে সারদায় পুলিশের কমিশনপ্রাপ্ত নবীন কর্মকর্তাদের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর দুপুরে শহরের ঐতিহাসিক মাদ্রাসা মাঠে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায়  ভাষণ দেবেন তিনি। নিরাপত্তার চাদরে মোড়ানো গোটা শহর। প্রধানমন্ত্রীর আগমনের অপেক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ।

জনসভাকে সফল করতে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। প্রস্তুত হয়েছে মঞ্চসহ গোটা মাঠ। জনসভায় বিপুল মানুষের উপস্তিতি ঘটবে বলে আশা করছেন তারা।

নির্বাচনের আগে দলীয় প্রধানের রাজশাহী সফর সফল করতে সার্বিকতদারকি করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

জনসভার আগে রাজশাহীর উন্নয়নে ১ হাজার ৭শ’ কোটি টাকা ব্যয়ে ২৫টি উন্নয়নপ্রকল্পের উদ্বোধন ও ৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly and PDF