চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আর একজন রোহিঙ্গাও নয়, পররাষ্ট্রমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

প্রকাশ: ২৮ জানুয়ারি, ২০২৩ ১১:০৩ : পূর্বাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, দেশে আর একজন রোহিঙ্গাকেও ঢুকতে দেয়া হবে না। সম্প্রতি যারা প্রবেশ করেছে, তাদের বের করা হবে। সরকারের নীতিগত সিদ্ধান্ত এটি।

শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন উন্নয়ন কাজ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, দেশের সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে আর কোনও রোহিঙ্গা নাগরিককে প্রবেশ করতে দেয়া হবে না। সম্প্রতি পার্শ্ববর্তী দেশটিতে ঝামেলা হয়েছে। এতে কয়েকজন রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। তাদের বের করে দেয়া হবে।

এবার আরও কঠোর হওয়ার বার্তা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাত চলছে। যে কারণে আতঙ্কে কেউ কেউ বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করছে। তাদের বের করে দেয়া হবে।

নিষেধাজ্ঞায় পড়া রাশিয়ার জাহাজ প্রসঙ্গে ড. মোমেন বলেন, রাশিয়ার জাহাজ পণ্য খালাস না করে ফিরে গেছে। সেই মালামাল পেতে কিছুটা দেরি হতে পারে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জন্য দ্বিতীয় আরেকটি স্থান খুঁজে বের করতে সংশ্লিষ্টদের তাগিদ দেন মন্ত্রী। এর আগে হাসপাতালের আইসিইউ-৩, এনসিডিসি কর্নার ও হৃদয় বঙ্গবন্ধু, হৃদয়ে বাংলাদেশ স্মারকের উদ্বোধন করেন করেন তিনি।

গত সোমবার (২৩ জানুয়ারি) নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে রোহিঙ্গাদের নিয়ে সরকারের একই অবস্থান তুলে ধরেন ড. মোমেন। ওই দিন তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

Print Friendly and PDF