চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ছোট-খাটো ভুল দূর করে প্রশাসন ও সেনাবাহিনীর একসাথে কাজ করার ঘোষণা

প্রকাশ: ২৬ জানুয়ারি, ২০২৩ ১২:৪০ : অপরাহ্ণ

সিভিল প্রশাসন ও সেনাবাহিনীর মধ্যে ছোট-খাটো যে ভুল বোঝাবুঝি আছে, সেগুলো দূর করতে পারলে সরকার ও জনগণের প্রত্যাশা পূরণে সেনাবাহিনী আরও বেশি ভূমিকা রাখতে পারবে। সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এ কথা বলেছেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি। বলেন, বেসামরিক প্রশাসনের সাথে আগের চেয়ে অনেক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন সেনাবাহিনীর। দুই বিভাগের কাজের ধরনে পার্থক্য আছে। কর্মপদ্ধতির পার্থক্যের কারণে অনেক সময় ভুল বোঝাবুঝি হতে পারে। নিজেদের স্বকীয়তা বজায় রেখে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে বেসামরিক প্রশাসনের সাথে একসাথে কাজ করছে সেনাবাহিনী। সেনাপ্রধান জানিয়েছেন, বন্যার সময় সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করেছেন জেলা প্রশাসকরা।

মিয়ানমার সীমান্ত ও জাতীয় নির্বাচন নিয়ে প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, বিষয়গুলো নিয়ে কোনো আলোচনা হয়নি ডিসি কনফারেন্সে।

তিনি আরও বলেন, অবকাঠামো নির্মাণ, দুর্যোগ ব্যবস্থাপনা ও নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে কাজ করে থাকে সেনাবাহিনী। এসব কাজের জন্য জেলা প্রশাসকরা সেনা সদস্যদের ব্যাপক প্রশংসা করেছেন। সেনা সদস্যদের মনোবল বৃদ্ধিতে জেলা প্রশাসকদের প্রশংসা বার্তা সেনাবাহিনীর সর্বস্তরে পৌঁছে দেয়ার কথা জানান শফিউদ্দিন আহমেদ। বললেন, দেশের উন্নয়নে প্রশাসনের সাথে আন্তরিকতার সাথে কাজ করে যাবে সেনাবাহিনী।

Print Friendly and PDF