চট্টগ্রাম, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনায় দৈনিক মৃত্যুতে শীর্ষে জাপান

প্রকাশ: ২৬ জানুয়ারি, ২০২৩ ১০:৪৬ : পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৮৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১ হাজার ১১ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২১৩ জন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ৩৬৮ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ৩১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫৩৮ জন এবং মারা গেছেন ২৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৯২ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪৫২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৪৭ জন।

একই সময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৪৪ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৬২৭ জন এবং মারা গেছেন ২৯ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ২২ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ২৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩৯ লাখ ৯৩ হাজার ২৬২ জন। মোট মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৫১ হাজার ৮৬৬ জনের। এ সময় মোট সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৫৯ লাখ ৬৩ হাজার ৯৫২ জন।

Print Friendly and PDF