চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অনলাইনে গুজব ছড়ালে ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ

প্রকাশ: ২৬ জানুয়ারি, ২০২৩ ২:৫২ : অপরাহ্ণ

নিবন্ধনবিহীন অনলাইন, আইপিটিভি ও ইউটিউবাররা যদি কোনো গুজব, অপপ্রচার ও ভুল তথ্য ছড়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা জানান তিনি। ব্যবস্থা নেয়ার আগে অনিবন্ধিতদের তালিকা ডিসিদের দেয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, সিনেমা হল নির্মাণ ও পুনর্নির্মাণে সরকারি ঋণ দেয়ার বিষয়টি ডিসিদের অবহিত করা হয়েছে। সরকার প্রশাসনকে দলীয়করণ করেনি। যাদের পদায়ন করা হয়েছে, তারা নিজ যোগ্যতায় হয়েছেন।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বললেন, সরকারি-বেসরকারি তথ্যের নিরাপত্তার ডেটা প্রটেকশন অ্যাক্ট আইন করছে সরকার। এই আইনে সামাজিক যোগাযোগমাধ্যমকে নিয়ন্ত্রণের কোনো সুযোগ নেই বলে দাবি করেছেন তিনি।

এদিকে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, নিষেধাজ্ঞায় থাকা জাহাজ পাঠানো ঠিক হয়নি রাশিয়ার। তবে, এর ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজে কোনো প্রভাব পড়বে না বলবে উল্লেখ করেন তিনি।

Print Friendly and PDF