চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আর্জেন্টিনার ভাগ্য হাতে নিয়ে বৃহস্পতিবার সকালে মাঠে নামবে ব্রাজিল

প্রকাশ: ২৫ জানুয়ারি, ২০২৩ ১:৫৩ : অপরাহ্ণ

‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে রয়েছে সর্বোচ্চ ১১ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। ইতোমধ্যে তারা গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুটি ম্যাচে দুর্দান্তভাবে জয় তুলে নিয়েছে। প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে ও দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৩-১ গোলে পরাজিত করে। টানা দুই জয়ের ফলে পরের রাউন্ড প্রায় নিশ্চিত হয়ে রয়েছে।

এ ম্যাচটি ব্রাজিলের জন্য যতটা না গুরুত্বপূর্ণ তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ আর্জেন্টিনার জন্য। কেননা। আর্জেন্টিনা যদি দিনের প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে জয় পায় আর ব্রাজিল যদি কলম্বিয়াকে পরাজিত করতে পারে তাহলে আর্জেন্টাইন যুবাদের পরের রাউন্ডে যাওয়ার রাস্তায় কিছুটা আলো দেখা যাবে।

মেসি-নেইমারদের উত্তরসূরিরা যদি আগে ম্যাচে পেরুর কাছে পরাজিত হয় তাহলে এ ম্যাচ নিয়ে কোনও আগ্রহ থাকবে না তদের। কেননা তখন তারা আগেই বিদায় নিবে। আর জয় পেলে তাকিয়ে থাকবে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের দিকে। যেখানে চিরশত্রু হলেও ব্রাজিলকে সমর্থন করবে আর্জেন্টিনা। কারণ তাদের ভাগ্য যে ব্রাজিলের হাতে লেখা হবে।

ম্যাচটি আগামীকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় এস্তাদিও পাসকুয়াল গুয়েরেরো স্টেডিয়ামে কলম্বিয়ার যুবাদের মুখোমুখি হবে ব্রাজিলের যুবারা। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে পেরু ও আর্জেন্টিনার যুবাদের বিপক্ষে জয় পাওয়ায় ফুরফুরে মেজাজে থাকবে তারা।

ব্রাজিল-কলম্বিয়া উভয় দলই ‘গ্রুপ এ’তে খেলছে। ১০ দলের এই টুর্নামেন্টটে পাঁচ দল করে দুই ভাগে ভাগ হয়ে গ্রুপ স্টেজে খেলছে। ‘এ’ গ্রুপে ব্রাজিল ও স্বাগতিক কলম্বিয়া ছাড়াও আরও রয়েছে আর্জেন্টিনা, পেরু ও প্যারাগুয়ে। ‘বি’ গ্রুপে রয়েছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া।

Print Friendly and PDF