চট্টগ্রাম, রোববার, ২৯ জানুয়ারী ২০২৩ , ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দ্বীপচরতী দারুল ইসলাম দাখিল মাদ্রাসা প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা

প্রকাশ: ২৪ জানুয়ারি, ২০২৩ ৫:২৭ : অপরাহ্ণ

কে এম রুকন উদ্দীন: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার দ্বীপচরতী দারুল ইসলাম দাখিল মাদ্রাসা  প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের উদ্যোগে মাদ্রাসা প্রাঙ্গনে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম সম্পন্ন হয়েছে। গত ২৩ জানুয়ারি (সোমবার) দিনব্যাপী এ চিকিৎসাসেবার আয়োজন করে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ।

এ বিষয়ে দ্বীপচরতী দারুল ইসলাম দাখিল মাদরাসা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ এর সভাপতি শহীদুল হক বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে আমরা কেরানিহাট  মা ও শিশু জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় আমাদের ফ্রি মেডিকেল ক্যাম্প সুন্দরভাবে সমাপ্ত করেছি।অল্প সময়ের ব্যবধানে এমন একটি আয়োজন সত্যিই অনেক কষ্টসাধ্য ব্যাপার ছিল।এছাড়াও মাদ্রাসা সুপার মাওলানা আবদুস ছালাম আযাদ,মো: ফরিদ,মো: এহসান,মাওলানা নুরুল আমিন,মোস্তাকিম ইমন, দুবাই প্রবাসী শাহাব উদ্দীন, দুবাই প্রবাসী জসিম ঊদ্দীন,ওমান প্রবাসী কাইছার হামিদ,সৌদি প্রবাসি মোহাম্মদ ইউনুছ নুর এর একান্ত সহযোগিতা ছাড়া আমাদের পক্ষে এত সুন্দর আয়োজন করা সম্ভব হত না। এসময় তিনি সার্বিক সহযোগিতা করায় মাদ্রাসা প্রধান এবং মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য এডভোকেট দেলাওয়ার এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, দ্বীপচরতী দারুল ইসলাম দাখিল মাদ্রাসা প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদ আগামীতেও মাদ্রাসা ও গ্রামের মানুষের কল্যানে কাজ করে যাবে ইনশাআল্লাহ।

বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়ে স্থানীয়রা জানান, এলাকার বিভিন্ন শ্রেণীর মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান একটি মহান মানবিক কার্যক্রম। মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থীদের এ ধরনের কাজ সত্যিই প্রশংসনীয়। এর মাধ্যমে সুবিধা বঞ্চিত মানুষরা উপকৃত হচ্ছে।

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পটি সুন্দরভাবে পরিচালনা করার জন্য সকাল থেকেই বিভিন্নভাবে সহযোগিতা করেন,মো:মঈন,মাস্টার মফিজ, মো: ইকবাল, সাংবাদিক এইচ এম আব্দুল্লাহ,মাস্টার মো: ইয়াছিন আরাফাত সজীব,সোহাইদ,মকছুদ,জয়নাল আবেদীন, শোয়াইবসহ পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য,  এই ক্যাম্পিং এ অভিজ্ঞ ডাক্তার মুহাম্মদ রায়হানুল কবির ও ডাক্তার বেনজির সুলতানা সুমি প্রায় ২০০ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

Print Friendly and PDF