চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

১৯ ম্যাচে চতুর্থ হ্যাটট্রিক, নতুন ইতিহাস গড়লেন হালান্ড

প্রকাশ: ২৩ জানুয়ারি, ২০২৩ ৪:১২ : অপরাহ্ণ

রেড বুল সালজবুর্গ থেকে গোলবন্যা ছুটিয়ে চলেছেন আর্লিং হালান্ড। বরুসিয়া ডর্টমুন্ড হয়ে ম্যানচেস্টার সিটিতেও সেই ধারা ধরে রেখেছেন এই অস্ট্রিয়ান তারকা। গতকাল রোববার সিটির জার্সি গায়ে আবারও হ্যাটট্রিক করেছেন হালান্ড। মাত্র ১৪ মিনিটের ব্যবধানে তিন গোল গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন ইতিহাসও গড়েছেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকার।

ইতিহাদে হালান্ডের হ্যাটট্রিকে গতকাল উলভসকে ৩-০ গোলে হারায় ম্যানচেস্টার সিটি। লিগে এটি ছিল হালান্ডের চতুর্থ হ্যাটট্রিক। যা এসেছে মাত্র ১৯ ম্যাচ খেলেই। প্রিমিয়ার লিগে ইতিহাসে এতো কম ম্যাচ খেলে আর কোনো ফুটবলারের নেই চার হ্যাটট্রিক করার রেকর্ড।

হালান্ড নতুন ইতিহাস গড়তে পেছনে ফেলেছেন রুড ফন নিস্টলরয়কে। ইউনাইটেডের জার্সি গায়ে ৬৫ ম্যাচে চার হ্যাটট্রিক করে এ রেকর্ড এতদিন নিজের করে রেখেছিলেন এই ডাচ তারকা। নিস্টলরয়ের চেয়ে ৪৬ ম্যাচ কম খেলেই হালান্ড গড়েছেন নতুন ইতিহাস।

উলভসের বিপক্ষে এই হ্যাটট্রিকের পর আরও একটি ইতিহাস হাতছানি দিচ্ছে হালান্ডকে। প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ পাঁচ হ্যাটট্রিকের রেকর্ড আছে অ্যালান শিয়েরারের। ১৯৯৫-৯৬ মৌসুমে ব্লাকবার্ন রোভার্সের হয়ে এই রেকর্ড গড়েছিলেন শিয়েরার। লিগে এখনো সিটির ম্যাচ বাকি ১৮টি। এই সময়ে আর মাত্র একবার হ্যাটট্রিক করতে পারলেও শিয়েরারের রেকর্ডে ভাগ বসাবেন হালান্ড।

Print Friendly and PDF