চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পেদ্রির গোলে গেটাফেকে হারিয়ে শীর্ষে বার্সা

প্রকাশ: ২৩ জানুয়ারি, ২০২৩ ১:১৪ : অপরাহ্ণ

সাসপেনশনের খাঁড়ায় পড়ে স্কোয়াডে ছিলেন না দুই স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি ও ফেরান তোরেস। তবে এর জন্য বার্সেলোনাকে বড় কোনো মাশুল গুনতে দেননি পেদ্রি। এই মিডফিল্ডারের লক্ষ্যভেদে গেটাফেকে ১-০ গোলে হারিয়ে লা লিগায় শীর্ষস্থানটি সুসংহত করেছে বার্সা। এ জয়ে ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সা। ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

লেভা ও ফেরানের অনুপস্থিতিতে সেন্ট্রাল ফরোয়ার্ডের দায়িত্ব পড়ে আনসু ফাতির কাঁধে। তার দুই পাশে ছিলেন রাফিনিয়া ও উসমান ডেম্বেলে। ম্যাচের ৩৪তম মিনিটে রাফিনিয়ার বাড়ানো বল ফাঁকা জালে পাঠিয়ে বার্সাকে এগিয়ে দেন স্প্যানিশ এই মিডফিল্ডার। তবে নিয়মিত ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে নিজের জায়গার দাবি জোরালো করত পারেননি ২০ বছর বয়সী আনসু ফাতি।

ম্যাচে ৩ পয়েন্টের জন্য অবশ্য মার্ক আন্দ্রে টার স্টেগেনকে আলাদাভাবে একটি ধন্যবাদ জানাতে পারেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। বিরতির আগে পেদ্রির ব্যাক পাসকে আয়ত্তে নিয়ে গেটাফে ফরোয়ার্ড বোর্হা মায়োরাল যখন বার্সার গোলমুখে এগিয়ে যান তখন সামনে টার স্টেগেন ছাড়া কেউই ছিলেন না। প্রাচীর হয়ে সে যাত্রা বার্সাকে উদ্ধার করেন এই গোলরক্ষক। সেই সাথে নিশ্চিত করেন, চলতি মৌসুমে মাত্র ৬ গোল হজম করার রেকর্ডের সাথে যুক্ত হচ্ছে না আর কিছুই।

Print Friendly and PDF