চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বইছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

প্রকাশ: ২১ জানুয়ারি, ২০২৩ ১০:৫৯ : পূর্বাহ্ণ

মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের কারণে বেড়েছে শীতের তীব্রতা। এর প্রভাবে কনকনে ঠান্ডা উত্তরে। হিম বাতাসের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোঁটার মতো ঝরে পড়া ঘন কুয়াশা জনজীবন স্থবির হয়ে পড়েছে।

এদিকে শনিবার (২১ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, যা ৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, তীব্র শীতে দুর্ভোগে পড়েছেন পঞ্চগড়ের অসহায় ও শ্রমজীবী মানুষজন। শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটে চলেছেন তারা। ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশা থাকায় সড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে রংপুর, রাজশাহী ও সিলেটসহ কয়েকটি বিভাগের ওপর দিয়ে বইছে শৈত্যপ্রবাহ। এদিন সকাল থেকে ঘন কুয়াশা আর তীব্র ঠান্ডায় জবুথবু জনজীবন। হাড়কাপানো শীতে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চ সহকারী রোকনুরজ্জামান জানান, গত কয়েকদিন ধরে তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠা-নামা করছে। শনিবার (২১ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly and PDF