চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

৩ বছর পর মেসি-রোনালদো দ্বৈরথ

প্রকাশ: ১৯ জানুয়ারি, ২০২৩ ১২:১৩ : অপরাহ্ণ

প্রায় তিন বছর পর আবারও মেসি-রোনালদো দ্বৈরথ দেখতে প্রস্তুত ফুটবল বিশ্ব। সবশেষ তারা লড়েছিলেন ২০২০ সালের ডিসেম্বরে, চ্যাম্পিয়ন্স লিগে। সৌদি আরবের আল নাসের ও আল হিলাল ক্লাবের সমন্বয়ে গড়া অল স্টার ইলেভেনের মুখোমুখি হবে একঝাঁক তারকায় ঠাসা পিএসজি।

সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১১ টায় শুরু হবে এ ম্যাচটি। গত এক যুগেরও বেশি সময় ধরে মেসি- রোনালদো দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকে ফুটবল ভক্তরা। সিআর সেভেন সৌদি লিগে নাম লেখানোর পর অনেকেই আশা ছেড়ে দিয়েছিলেন মাঠে এই দুই মহাতারকার লড়াইয়ের বিষয়টি।

মহারণের আগে শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নিয়েছেন মেসি-এমবাপ্পে-নেইমাররা। অনুশীলনে ফিটনেসের পাশাপাশি স্কিলের দিকেও নজর ছিল গালতিয়ের শিষ্যদের। সেই সাথে ভিন্ন কন্ডিশনটা নিয়েও ছক আঁকে দলটি।

মেসি-রোনালদোর দ্বৈরথ উপভোগ করতে ম্যাচের টিকিট নিয়ে তৈরি হয় তোলপাড় অবস্থা। প্রথম দিকে টিকিটের মূল্য নির্ধারিত ছিল ২.৫ লাখ ইউরো। যা ছিল নিলাম প্রক্রিয়ার অধীনে। টিকিট ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যে সেই মূল্য ৭.৫ লাখ ইউরো ছাড়িয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৭ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ৩৩০ টাকা। মাঠে বসে খেলা দেখতে পারবেন ৬৮ হাজার দর্শক। কিন্তু এই ম্যাচে টিকিটের আবেদন আসে ২০ লাখেরও বেশি।

এদিকে, ২০৩০ বিশ্বকাপ নিজেদের মাটিতে আয়োজনের জন্য প্রস্তুতিটা ভালোভাবেই নিচ্ছে সৌদি আরব। বলা হচ্ছে, ফুটবলের জনপ্রিয়তা বাড়াতে চায় দেশটি। আর তাই দেশটির ফুটবলের প্রতি বিশ্ববাসীর মনোযোগ আকর্ষণ করতে পিএসজির সঙ্গে ওই দেশের ক্লাবগুলোর অল স্টারদের ম্যাচটি আয়োজন করছে সৌদি আরব।

Print Friendly and PDF