চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নওগাঁয় তাপমাত্রা ৬ ডিগ্রিতে

প্রকাশ: ১৯ জানুয়ারি, ২০২৩ ১১:২৬ : পূর্বাহ্ণ

উত্তরের সীমান্তবর্তী জেলা নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.০ ডিগ্রি সেলসিয়াস। যা এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

সকালে স্থানীয় বদলগাছী আবহাওয়া অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আজ বৃহস্পতিবার সকাল ৯ টায় নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬.০ দশমিক ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় তাপমাত্রা নিম্নমুখী হতে শুরু করে। তবে ঘন কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলছে। আস্তে আস্তে আবহাওয়া আরও নিম্নমুখী হতে পারে বলে জানান তিনি।

জেলার মহাদেবপুর উপজেলার কৃষক মিনারুল ইসলাম জানান, হঠাৎ করে এমন ঠাণ্ডা এবং কুয়াশায় মাঠে কাজ করতে আমাদের সমস্যা হচ্ছে। ঠাণ্ডায় ঠিক মতো কাজ করা যাচ্ছে না। অন্যান্য দিনের তুলনায় আজ মাঠে কৃষকের সংখ্যা অনেক কম। পাশাপাশি হঠাৎ এমন ঠাণ্ডার কারণে কৃষি শ্রমিকও পাওয়া যাচ্ছে না। ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাসে মানুষের ভোগান্তি বেড়েছে।

এদিকে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, ঠাণ্ডা প্রভাব বাড়ার ফলে জেলার ১১টি উপজেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের নির্দেশনা দেয়া হয়েছে।  এরই মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তারা শীতবস্ত্র বিতরণ শুরু করেছে।

Print Friendly and PDF