চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মাঘের শুরুতেই বাড়ল শীত

প্রকাশ: ১৮ জানুয়ারি, ২০২৩ ৩:০৮ : অপরাহ্ণ

শীতের তীব্রতা কখনো বাড়ছে, আবার কখনো কমছে। শীতের সময়ে শীত থাকবে এটাই স্বাভাবিক। তবে মাঘের শুরুতেই জানা গেল, শীত আরও বেড়েছে। মানুষ শীতের তীব্রতা অনুভব করছে। দেশের উত্তর অঞ্চলে এখনো তীব্র শীত। বুধবার (১৮ জানুয়ারি) তেঁতুলিয়ায় দেশের সর্বনিন্ম তাপমাত্রা ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিন তাপমাত্রা আগের দিনের তুলনায় কমেছে। আগামী তিন দিন অপরিবর্তিত থাকতে পারে তাপমাত্রা। তারপর থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মাঝ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা ও দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও বলা হয়েছে, মৌলভীবাজার জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly and PDF