চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশের সকল সদর হাসপাতালে ‘ওয়ান স্টপ ইমার্জেন্সি’ সার্ভিস চালু করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০২৩ ১০:৪৮ : পূর্বাহ্ণ

দেশের সরকারি হাসপাতালে সেবার মান বাড়াতে সব জেলা সদর হাসপাতালে ‘ওয়ান স্টপ ইমার্জেন্সি’ সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৬ জানুয়ারি) বিকালে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ‘ওয়ান স্টপ ইমার্জেন্সি অ্যান্ড ক্যাজুয়াল্টি সার্ভিস’ উদ্বোধন শেষ এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, দেশের সরকারি হাসপাতালের সেবার মান আরও বৃদ্ধি করতে ঢাকাসহ সকল জেলা সদর হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিস চালু করার উদ্যোগ হাতে নেয়া হয়েছে। এর আগে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম ওয়ান স্টপ ইমার্জেন্সি সেবা চালু করা হয়েছে। আজ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালেও এই ওয়ান স্টপ ইমার্জেন্সি সেবা ব্যবস্থার উদ্বোধন করা হলো। এর ফলে এখন থেকে এই জায়গাতেই একজন রোগী সব রকম সেবা ঝামেলামুক্ত থেকেই পেয়ে যাবেন। এর পাশাপাশি, এখানে ৫০০ বেড থেকে ১৩০০ বেডের সেবা কার্যক্রম শুরু করা হলো।

মন্ত্রী আরও বলেন, এখানে নানারকম টেস্ট সুবিধা, আইসিইউ, এসডিইউ সুবিধা বৃদ্ধি করা হয়েছে। এর ফলে ঢাকার প্রাণকেন্দ্র এই সোহরাওয়ার্দী হাসপাতালে এখন থেকে আর কোনো রোগীকে ফ্লোরে শুয়ে চিকিৎসা নিতে হবে না। রোগীরা এই হাসপাতালে এখন থেকে উন্নত বেডে চিকিৎসা নিতে পারবে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক জামাল উদ্দিন চৌধুরী, রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী সফিকুল আজমসহ বিশিষ্টজনরা।

Print Friendly and PDF