চট্টগ্রাম, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনে অটোরিকশা চালক, রাতে মোটরসাইকেল চোর

প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০২৩ ৫:৫০ : অপরাহ্ণ

ঢাকার দুর্ধর্ষ মোটরসাইকেল চোর জসিম ওরফে সোহাগ ওরফে বাইক জসিমকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার গভীর রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার মহজমপুর গোবিন্দপুরের লাধুরচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আরও চার সহযোগীকে গ্রেপ্তার এবং তিনটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেপ্তার জসিম মাদারীপুর জেলার শিবচর উপজেলার বেলদারহাট গ্রামের মো. ছোবহান বেপারীর ছেলে। গ্রেপ্তার বাকিরা হলেন মো. হারুন (২৮), আশিক বিশ্বাস (১৯), রাজীব (২০) ও মহসীন (২০)।

আজ মঙ্গলবার (১৭ই জানুয়ারি) মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন এ তথ্য জানান।

ওসি মহসীন জানান, গ্রেপ্তার জসিম পেশায় অটোরিকশা চালক। দিনে তিনি অটোরিকশা চালান আর রাতে মোটরসাইকেল চুরি করেন। তিনি মূলত রাতে বাসাবাড়ির পার্কিং-এ রাখা মোটরসাইকেলই চুরি করেন। দিনে কিংবা সড়কে চুরি করলে ধরা পড়ার ঝুঁকি বেশি থাকে। তাই রাতেই চুরি করেন জসিম। দিনে অটোরিকশা চালানোর ফাঁকে তিনি টার্গেট নির্ধারণ করেন। আর রাতে সে টার্গেট অনুযায়ী চুরি করেন।

তিনি জানান, ২০১৩ সাল থেকে জসিম মোটরসাইকেল চুরি শুরু করেন। তার ভায়রা ভাইয়ের হাত ধরেই তার এই পেশায় আসা। কিন্তু কিছুদিনের মধ্যে তিনি নিজেই একটা গ্রুপ তৈরি করে ফেলেন। বর্তমানে পাঁচজন থাকলেও তার গ্রুপে মোট ২০ জন কাজ করত। পুরো ঢাকা শহরেই তারা চুরি শুরু করে। গত ১০ বছরে ঢাকা শহরে তার গ্রুপ পাঁচ শতাধিক চুরি করে।

তিনি আরও জানান, গ্রেপ্তার জসিমের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় কমপক্ষে ১৩টি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেপ্তার হয়ে তিনি কারাগারে যান ২০ বার। সর্বশেষ তিন মাস আগে কারাগার থেকে ছাড়া পান তিনি। বের হয়ে আবারও মোটরসাইকেল চুরি করতে গিয়ে গ্রেপ্তার হন জসিম।

সূত্র: বৈশাখী টিভি

Print Friendly and PDF