চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টির বিষয়ে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ: ১৬ জানুয়ারি, ২০২৩ ২:৩৮ : অপরাহ্ণ

ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টির বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দ্বিতীয় পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। দেশে সবার জন্য ধর্মীয় স্বাধীনতা নিশ্চিতের কথাও জানান প্রধানমন্ত্রী।

ধর্মীয় ভ্রান্ত ধারণা দূর করে ইসলামের প্রকৃত শিক্ষার সম্প্রসারণ ও মূল্যবোধের চর্চা নিশ্চিতে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয় সরকার। ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে এ প্রকল্পের ৫০টি  মসজিদ উদ্বোধন করা হয়। এবার দ্বিতীয় পর্যায়ে উদ্বোধন হলো আরও ৫০টি মসজিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্ত ছিল রাজশাহী, কুমিল্লা ও শরিয়তপুর জেলা। এসময় ধর্ম নিয়ে কেউ যেন বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার কথা বলেন প্রধানমন্ত্রী। ইমাম-খতিবসহ সমাজের দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান, অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির।

সরকারপ্রধানের প্রত্যাশা, দেশে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারবে। দেশ হবে একটি অসাম্প্রদায়িক দেশ। পরে প্রধানমন্ত্রী কথা বলেন, ভার্চুয়ালি সংযুক্ত জেলা-উপজেলার নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে।

Print Friendly and PDF