চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ট্রেন ছাড়া সব যানবাহনে ভাড়া বেড়েছে : রেলমন্ত্রী

প্রকাশ: ১৫ জানুয়ারি, ২০২৩ ১১:০৭ : পূর্বাহ্ণ

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সব যানবাহনে ভাড়া বেড়েছে, শুধু ট্রেনেই ভাড়া বাড়েনি। কারণ প্রধানমন্ত্রী বলেছেন এটা সেবামূলক প্রতিষ্ঠান। সাধারণ মানুষের আরামদায়ক চলাচলের কথা চিন্তা করেই কাজটি করা হচ্ছে।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে চাষাড়া রেলস্টেশন ও নারায়ণগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী লেভেল ক্রসিং গেট টি২ এবং টি১ পর্যন্ত ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণে ভূমি সংক্রান্ত জটিলতা সরেজমিনে পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আজকের পরিদর্শনের মূল বিষয় ছিল আমাদের সমন্বয়। বিশেষ করে সিটি করপোরেশনের সঙ্গে আমাদের কিছু জায়গা ফার্স্ট গেট থেকে স্টেশন পর্যন্ত। ডাবল লাইন যেহেতু হচ্ছে, আমাদের এখানে কিছু জায়গা শর্ট পড়ছিল। সড়কের কিছু অংশ যদি রেললাইনের দাগে আসে তাহলে এ অসুবিধাটা আর হয় না। এগুলো দেখে বাস্তবে এমন ধারণা ছিল যে রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে। মেয়রের সঙ্গে বৈঠকে আমি বলি যে দুজনে মিলে সরেজমিন দেখি কতটুকু প্রভাব পড়ছে। সেটা দেখতেই আজকে এখানে আসা।

মন্ত্রী বলেন, থিওরিটিকালি এ কাজটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। আমার মনে হয় সেটা হবে না। এ রেললাইন নারায়ণগঞ্জের মানুষের জন্যই হচ্ছে। এ ডাবল লাইন হলে প্রতিদিন কমপক্ষে পঞ্চাশটি ট্রেন চলতে পারবে। আমি মেয়রকে ধন্যবাদ জানাই। তিনি এসেছেন এখানে। আমরাও মাঠের কর্মী। জনগণের সমস্যা সমাধানে আমরা এখানে এসেছি।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জেলা-মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Print Friendly and PDF