চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আখেরি মোনাজাত: যেসব রুটে যান চলাচল বন্ধ থাকবে

প্রকাশ: ১৪ জানুয়ারি, ২০২৩ ৩:৫৮ : অপরাহ্ণ

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতকে ঘিরে গাজীপুরের কয়েকটি রুটে যান চলাচল বন্ধ থাকবে। শনিবার (১৪ জানুয়ারি) গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম এ নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, ইজতেমার প্রথম পর্বের শেষদিন আখেরি মোনাজাতে মুসল্লিদের অংশগ্রহণ নির্বিঘ্ন করতে আবদুল্লাহপুর হয়ে গাজীপুর চৌরাস্তা, কামারপাড়া থেকে আশুলিয়া পর্যন্ত সড়কের দুই দিক এবং টঙ্গী স্টেশন রোড থেকে পূবাইল পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

এছাড়া চলাচল নির্বিঘ্ন করতে টঙ্গি ব্রিজ এলাকায় যানবাহন নিয়ন্ত্রণ রাখবে পুলিশ।

উল্লেখ্য, শুক্রবার (১৩ জানুয়ারি) আম বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। শনিবার (১৪ জানুয়ারি) এই পর্বের দ্বিতীয় দিন। আগামীকাল রোববার প্রথম প্রহরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষ হবে।

চার দিন বিরতির পর আগামী ২০ জানুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। আগামী ২২ জানুয়ারি প্রথম প্রহরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার সমাপ্তি হবে।

বিশ্ব ইজতেমাকে ঘিরে টঙ্গী ও আশপাশের এলাকায় ধর্মীয় উৎসবের আমেজ বিরাজ করছে। ইতোমধ্যে টঙ্গীর তুরাগ তীরে মুসল্লিদের ঢল নেমেছে। রাজধানী ঢাকাসহ সারাদেশ থেকে মুসল্লিরা আসছেন বিশ্ব ইজতেমা মাঠে। বিদেশিরাও এসেছেন। শীত উপেক্ষা করে চটের ছাউনির নিচে অবস্থান নিয়েছেন তারা।

Print Friendly and PDF