চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

হিদালগো স্টেডিয়ামে ‘ফুটবলের রাজা’র জন্য সিংহাসন

প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২৩ ৩:৩৮ : অপরাহ্ণ

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের প্রতি সম্মান দেখিয়ে কেপভার্দে ও গিনি বিসাউ তাদের স্টেডিয়ামের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে ‘ফুটবলের রাজা’র নামে। এবার মেক্সিকোর ক্লাব পাচুকা তাদের হিদালগো স্টেডিয়ামে পেলের জন্য একটি চিরস্থায়ী সিংহাসন উন্মোচন করেছে। খবর ইএসপিএনের।

গত ২৯ ডিসেম্বর ৮২ বছর বয়সে মর্ত্যলোকের মায়া ত্যাগ করেন পেলে। এরপর থেকে বিশ্বের নানা প্রান্তে তার সম্মানার্থে জানানো হয়েছে শ্রদ্ধা। এরইমধ্যে মেক্সিকান ক্লাব পাচুকার প্রেসিডেন্ট হেসুস মার্টিনেজ উদ্বোধন করেছেন হিদালগো স্টেডিয়ামে পেলের জন্য তৈরি সিংহাসন। টুইট করে তিনি বলেন, ইতিহাসের সেরা খেলোয়াড় ফুটবলের রাজার জন্য সিংহাসন এটি।

ফিফা প্রতিনিধিদের জন্য সংরক্ষিত ডিরেকটর্স বক্সের নিচে তৈরি করা হয়েছে এই সিংহাসন। আগামী সোমবার (১৬ জানুয়ারি) ক্লাসুরা ওপেনারের সাথে ম্যাচের আগে পাচুকার খেলোয়াড়রা ব্রাজিলের জার্সি পরে মাঠে নেমেছিলেন। পেলেকে শ্রদ্ধা জানাতে তখন উড়ানো হয় সাদা বেলুন।

২০০১ সালে পাচুকা ক্লাবের একটি মাঠের নামকরণ করা হয় পেলের নামে। তখন এই ক্লাব পরিদর্শনে আসেন এই ফুটবল কিংবদন্তি। এর তিন বছর পর হিদালগো স্টেডিয়াম পুনরায় উন্মুক্ত করার অনুষ্ঠানেও যোগ দেন পেলে।

Print Friendly and PDF