চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শান্তিপূর্ণ ভোটে আওয়ামী লীগকে হারানো সম্ভব না: ওবায়দুল কাদের

প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২৩ ১১:৫৬ : পূর্বাহ্ণ

শান্তিপূর্ণ ভোটে আওয়ামী লীগকে হারানো সম্ভব না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সফররত ভারতীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ক্ষমতাসীনদের প্রতি ভোটারদের একটা নেতিবাচক ধারণা আছে। এই নির্বাচনটা গতবারের থেকে চ্যালেঞ্জ বেশি। কারণ, দ্রব্যমূল্য নিয়ে মানুষের একটা ক্ষোভ আছে। এটা আমাদের সমাধান করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জামাত জঙ্গিবাদী শক্তিতে পরিপূর্ণ। শেষ পর্যন্ত বিএনপি’র নেতৃত্বাধীন ৩৩ দলীয় জোট ভোটের আগে টিকবে না।। দল ভাঙা ভাঙিতে আমরা নাই।

ভারতের সাথে সম্পর্ক প্রসঙ্গে তিনি বলেন, ভারতের সাথে আমাদের সম্পর্ক আবেগঘন। ভারত আমাদের বিশ্বস্ত আশ্রয়দাতা। একাত্তরে দু’দেশের রক্ত মিশে গেছে। বহু মানুষকে আশ্রয় দিয়েছে। ত্রিপুরা,আসামে মানুষ গেছে। একাত্তরের বন্ধনে আবদ্ধ আমরা। আমি মনে করি বিশ্বাস করি ভারত আমাদের চতুর্পাশে। ভারত সব দিক থেকে এগিয়ে। ভারতের সাথে বৈরি সম্পর্ক রেখে দেশের লাভ নেই। আমাদের সরকার সেটা বিশ্বাস করে।

তিনি আরও বলেন, ২১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসে। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত ভ্যালুগুলো সেসময় পদদলিত হয়েছে। বঙ্গবন্ধুকে হারিয়েছি। চার নেতাকে জেলে হত্যা করা হয়। ২১ আগস্ট সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি সমাবেশ ছিল। শেখ হাসিনার ওপর দিনের বেলা টার্গেট করে গ্রেনেড হামলা হয়। সেই ২১ বছরে ভারতের সাথে বৈরি সম্পর্কের উঁচু দেয়াল ছিল। সীমান্ত সমস্যা ভারতের পার্লামেন্ট বিনাপ্রশ্নে অনুমোদন করে। ছিটমহল বিনিময় শান্তিপূর্ণ ছিল। পানি সমস্যা আছে। আশা করি সমাধান হবে। ভারতের সাথে বৈরি নয় বন্ধুত্ব ছাড়া সমাধান সম্ভব না।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে শেখ হাসিনার থেকে ট্রাস্ট্রেড ফ্রেন্ড আর কেউ নেই ভারতের। নরেন্দ্র মোদিও আছেন। দু’টি দেশ অনেক মিল। পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরার সাথে ভালো সম্পর্ক। একাত্তেরর পর থেকে আমাদের রাখিবন্ধন।

সেতুমন্ত্রী আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান। শেখ হাসিনার নেক্সট রুপকল্প স্মার্ট বাংলাদেশ। ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ রুপান্তর করতে চাই। সেই লক্ষ্যতে এগিয়ে যাচ্ছেন তিনি। মেট্রোরেল আরও চালু হবে। আর পাতাল রেল আগামী মাসে গ্রাউন্ড ব্রেকিং করবো।

সূত্র: যমুনা টিভি

Print Friendly and PDF