চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশের বিরুদ্ধে কিছু ল ফার্ম বানোয়াট তথ্য দিচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ৯ জানুয়ারি, ২০২৩ ৪:৫২ : অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে বসে বাংলাদেশের বিরুদ্ধে কিছু ল ফার্ম বানোয়াট তথ্য দিচ্ছে। কিন্তু সরকার এই মুহূর্তে ভালো অবস্থানে আছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি বলেন, সরকার এসব বিষয়ে বিব্রত নয়। বরং দুর্বলতা থাকলে সেটা সমাধান করা হবে। ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমাদের বিরুদ্ধে কিছু ল ফার্মকে নিযুক্ত করা হয়েছে। এবং, তারা বিভিন্ন ধরনের বানোয়াট তথ্য দেয়। এর ফলে তারা হয়তো কিছু সময় কোনো ব্যক্তি বিশেষকে বিব্রত করতে পারে। তবে আমার মনে হয় না, এতে সরকার বিব্রত হবে। কারণ, সরকার এখন ভালো অবস্থানে আছে।

এ সময়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশের উপর আর কোনো নিষেধাজ্ঞা আসবে না। এ সময় তিনি যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি বংশদ্ভূত যুবক নিহতের বিষয়েও কথা বলেন। তিনি জানান, অভিযুক্ত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে দেশটির প্রশাসন। এছাড়া দু’দেশের সম্পর্ক উন্নয়নের পাশাপাশি র‍্যাবের নিষেধাজ্ঞা, আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা, শৃঙ্খলা নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাথে আলোচনা হবে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

Print Friendly and PDF