চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জিদানকে অসম্মান করায় ফ্রান্স ফুটবলের প্রেসিডেন্টের ওপর ক্ষেপলেন এমবাপ্পে

প্রকাশ: ৯ জানুয়ারি, ২০২৩ ১২:৫০ : অপরাহ্ণ

বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছে ব্রাজিলের কোচ হতে পারেন কিংবদন্তি জিনেদিন জিদান। তবে জিদান চেয়েছেন নিজ দেশ ফ্রান্সের কোচ হতে। ধারনা করা হচ্ছিল কাতার বিশ্বকাপ শেষে ফ্রান্সের দায়িত্ব নিবেন তিনি। কিন্তু দেশটির ফুটবল ফেডারেশন (এফএফএফ) বর্তমান কোচ দিদিয়ের দেশমের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি বাড়িয়েছে। যার ফলে এখনই ফ্রান্সের কোচ হওয়া হচ্ছে না জিদানের।

ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি এফএফএফ লে গ্রেটের জিদান কোচ হিসেবে বিবেচনায় রাখেননি বরং তুচ্ছ-তাচ্ছিল্যই করেছেন এই কিংবদন্তিকে। আর এই কারণে বোর্ড কর্তার উপর ক্ষেপেছেন দেশটির বর্তমান সময়ের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে।

জিদানের কোচ হওয়া প্রসঙ্গে আরএমসি স্পোর্টসকে এফএফএফ লে গ্রেট বলেন, ‘জিদান কি আমার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল? অবশ্যই না, আমি এমনকি তার ফোনও ধরতাম না। আমি কখনই তার সঙ্গে দেখা করিনি, আমরা কখনই দেশমের সঙ্গে চুক্তি বাতিলের  কথা ভাবিনি।’

গ্রেটের এই মন্তব্যেই স্পষ্ট, জিদান চাইলেও তাকে কখনো বিবেচনায় রাখেনি এফএফএফ। জিদানকে এমন অসম্মানের জবাব দিয়েছেন এমবাপ্পে। নিজের টুইটারে এমবাপ্পে এক প্রকার হুশিয়ারে দিয়ে বলেছেন, ‘জিদানই ফ্রান্স। আমরা এভাবে একজন কিংবদন্তিকে অসম্মান করতে পারি না।’  তবে এটা নিয়ে জিদান এখন পর্যন্ত মুখ খুলেননি।

২০২০-২১ মৌসুমে সবশেষ রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন জিদান। চ্যাম্পিয়নস লিগ জয়ী এই কোচ সম্প্রতি যুক্তরাষ্ট্রের কোচ হওয়ার প্রস্তাব না করে দিয়েছেন।

 

Print Friendly and PDF