চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সিসি ক্যামেরায় নির্বাচন দেখেছি, সুন্দর ভোট হয়েছে: ইসি আনিছুর

প্রকাশ: ৪ জানুয়ারি, ২০২৩ ৪:৪১ : অপরাহ্ণ

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, আমাদের মনে হচ্ছে গাইবান্ধা-৫ আসনের ভোট ভালো হচ্ছে। এখন পর্যন্ত ভোটের পরিবেশ খুব সুন্দর। যদিও ভোটারের উপস্থিতি একটু কম। আমরা সকাল সাড়ে ৮টা থেকে এখান থেকে সিসি ক্যামেরায় নির্বাচন পরিস্থিতি দেখছি।

বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসি ক্যামেরা মনিটরিংয়ের এক পর্যায়ে দুপুর সোয়া ২টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভোট শুরুর সাড়ে পাঁচ ঘণ্টায় গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ২৫ থেকে ৩০ শতাংশ ভোট পড়েছে। উপনির্বাচন এবং শীতের কারণে ভোটার উপস্থিতি কম। এখন পর্যন্ত আনুমানিক ২৫ থেকে ৩০ শতাংশের মতো ভোট পড়েছে। সবগুলো সিসি ক্যামেরা দেখতে পারছেন বলে জানান তিনি।

উপনির্বাচনের কারণে ভোটারের উপস্থিতি একটু কম বলে মনে করেন এই কমিশনার। তিনি বলেন, উপনির্বাচন, তাও আবার দ্বিতীয় দফায় হচ্ছে, এটাও একটা কারণ। তারপর আবার উত্তর অঞ্চলে শীত। গাইবান্ধাতে তাপমাত্রা ১১ ডিগ্রি সেলিসিয়াস ছিল। এখন অবশ্য বাড়ছে। ভোটারের সংখ্যাও কিছুটা বেড়েছে। এ পর্যন্ত যা দেখলাম তাতে কিছুটা বেড়েছে।

আনিছুর রহমান বলেন, আমরা সবাই মিলে সকাল সাড়ে ৮টা থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছি। আমাদের মনে হচ্ছে ভালো ভোট হচ্ছে। ভোটের পরিবেশ খুব সুন্দর। এ পর্যন্ত আমরা কোনো অনিয়ম দেখিনি। ভোটকেন্দ্রের বাইরের পরিস্থিতি ভালো, ভেতরের পরিস্থিতি ভালো। সবকিছুর পরিবেশ ভালো। ইভিএমের কারণে কোথাও কোনো ত্রুটি বা সমস্যা হচ্ছে না। কোনোকিছু অস্বাভাবিক না, সবকিছু স্বাভাবিক আছে।

এবার কোনো অনিয়মের চিত্র দেখতে পান নাই জানিয়ে এই কমিশনার বলেন, এবার একেবারেই না। সবাই সুশৃঙ্খলভাবে নির্ধারিত জায়গায় বসা আছে। প্রভাব খাটানো, একজনের ভোট অন্যজনকে টিপে দিতে দেখি নাই। আমরা বলেছি অনিয়ম হলে ব্যবস্থা নেবো। প্রাকৃতিক কারণ শীতে ভোটারের উপস্থিতি কম। সব মিলিয়ে পরিবেশ-পরিস্থিতি ভালো আছে।

Print Friendly and PDF