চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পুরস্কারে লাথি দেয়া বডিবিল্ডার জাহিদ প্রসঙ্গে যা বললেন ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশ: ৪ জানুয়ারি, ২০২৩ ২:০৬ : অপরাহ্ণ

দেশের ক্রীড়াঙ্গন এখন সরগরম বডিবিল্ডার জাহিদ হাসান শুভর পুরস্কারে লাথি দেয়া নিয়ে। গত শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল মিলনায়তনে এ কাণ্ড ঘটান তিনি। ইতোমধ্যে সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ওই প্রতিযোগিতায় ১১ জন বিচারক প্যানেলের ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী রূপা জেতেন শুভ। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যায়। এরপর অখেলোয়াড়সুলভ আচরণ ও শৃঙ্খলাভঙ্গের কারণ দেখিয়ে তাকে আজীবন বহিষ্কার করে বডিবিল্ডিং ফেডারেশন। তিনিও উল্টো বয়কট করেন ফেডারেশনকে।

অতপর গত শনিবার (৩১ ডিসেম্বর) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশন। তারা জানায়, শুভকে আজীবন বহিষ্কার করার কারণ। তবে এতকিছুর মাঝেও চুপ ছিল ক্রীড়া মন্ত্রণালয়। অবশেষে বিষয়টি নিয়ে মুখ খুললেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বুধবার (৪ জানুয়ারি) এক অনুষ্ঠানে শুভ ও বডিবিল্ডিং ফেডারেশনের মধ্যকার ঘটনা নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

এক প্রশ্নের জবাবে জাহিদ আহসান রাসেল বলেন, ফেডারেশন শুধু খেলার আয়োজন করে। এ নিয়ে মন্ত্রণালয়ের বিব্রত হওয়ার কিছু নেই।

এসময় ক্রীড়া প্রতিমন্ত্রী আরও জানান, এই ঘটনার পেছনের গল্প অনুসন্ধানে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ফেডারেশন জবাবদিহিতার বাইরে না উল্লেখ করে তিনি বলেন, ফেডারেশন দায়ী থাকলে ব্যবস্থা নেয়া হবে।

চ্যাম্পিয়ন কিংবা রানার্সআপের পুরস্কার নিয়ে কথা বলতে গিয়ে জাহিদ আহসান রাসেল বলেন, টুর্নামেন্টের পুরস্কার ওয়ালটন স্পন্সর করেছিল। আর ব্লেন্ডার মূল পুরস্কার ছিল না। সেটা ওয়ালটন সৌজন্যমূলক দিয়েছিল।

Print Friendly and PDF