চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আবুধাবিতে লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি গাড়িচালক

প্রকাশ: ৪ জানুয়ারি, ২০২৩ ৪:৫১ : অপরাহ্ণ

২০২৩ সালের প্রথম বিগ টিকিট র‌্যাফেল ড্রতে ৩৫ মিলিয়ন দিরহাম জিতেছেন বাংলাদেশি প্রবাসী গাড়িচালক। বাংলাদেশের মুদ্রায় যার পরিমাণ প্রায় ১০৫ কোটি টাকা।

মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এই লটারি হয়।মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী সংবাদমাদ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়, ওই প্রবাসী বাংলাদেশির নাম মোহাম্মদ রাইফুল। সংযুক্ত আরব আমিরাতের আল আইনে বসবাস করেন তিনি। তার টিকিট নম্বর ০৪৩৬৭৮। গত ১০ ডিসেম্বর এই লটারি কেনেন বাংলাদেশি চালক।

তবে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও রাইফুলের সঙ্গে যোগাযোগ করতে পারেননি লটারি ড্র আয়োজকরা। কারণ, সেসময় গাড়ি চালাচ্ছিলেন তিনি।

পরে আল-আইনের ওই বাসিন্দার কাছে পৌঁছাতে সক্ষম হন আয়োজকরা। তাকে সেই জ্যাকপট জেতার খবর দিতে সক্ষম হন তারা।

আল-আইনে এক কোম্পানিতে পিকআপ চালক হিসেবে কাজ করেন রাইফুল। গত ৯ বছর ধরে লটারি কিনে আসছেন তিনি। সবশেষ অনলাইনে ২০ জন বন্ধর সঙ্গে যৌথভাবে টিকিট কেনেন প্রবাসী বাংলাদেশি। ফলে তারাও এই পুরস্কারের অর্থ পাবেন।

রায়ফুল বলেন, আমি বিগত ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। আমি বিশ্বাসই করতে পারছি না, এত মোটা অংকের পুরস্কার জিতেছি। এই মুহূর্তে আমি খুবই উত্তেজিত ও রোমাঞ্চিত।

এ অর্থ কিভাবে ব্যবহার করবেন জানতে চাইলে রাইফুল তাৎক্ষণিক কোনো জবাব দিতে পারেননি। কারণ কোনো পরিকল্পনা করেননি তিনি।

প্রবাসী বাংলাদেশি বলেন, আমি কখনো বিজয়ী হবো। বিশেষ করে এই রাতে সেরকম ফোনকল পাবো-তা আশা করিনি।

প্রায় ৩ দশক আগে ১৯৯২ সালে আবুধাবি বিমানবন্দর ও শহরের উন্নয়নের জন্য ‘বিগ টিকেট’ চালু করা হয়। প্রতি মাসে এই লটারির ড্র হয়।

প্রথম স্থানের জন্য পুরস্কারের অর্থের পরিমাণ প্রতি মাসে পরিবর্তন হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারির প্রথম পুরস্কার ছিল ৩৫ লাখ দিরহাম।

 

সূত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF